গাইবান্ধার সাদুল্লাপুরে টিকাকেন্দ্রে এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মমিন প্রামাণিক নামে এক উপজেলা স্বাস্থ্য সহকারীকে আটক করেছে পুলিশ। শনিবার (৭ মে) সাদুল্লাপুর উপজেলার ফরিদপুর ইউনিয়নের মহেশপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটককৃত মমিন প্রামাণিকের বাড়ি সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে। তিনি সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার বেলা ১১টার দিকে মহেশপুর গ্রামের মৃত ফজল উদ্দিন মাস্টারের বাড়ির কেন্দ্রে টিকাদান (বয়সন্ধি) কার্যক্রম চলছিল। কেন্দ্রটিতে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মমিন প্রামাণিক দায়িত্বে ছিলেন। এ সময় ১০ম শ্রেণির এক স্কুলছাত্রী টিকা নিতে রুমের ভেতরে গেলে মমিন তাকে কুপ্রস্তাবসহ যৌন নিপীড়ন করে। এক পর্যায়ে মেয়েটি মমিনকে ধাক্কা দিয়ে রুমের বাইরে আসে।

উপস্থিত লোকজন বিষয়টি বুঝতে পেরে মমিনকে আটকের চেষ্টা করেও তাকে ধরতে পারেনি। পরে স্থানীয় এক ব্যক্তি জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করেন। খবর পেয়ে পুলিশ সন্ধ্যায় অভিযান চালিয়ে মহেশপুর গ্রাম থেকে তাকে আটক করে।

এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহীনুল ইসলাম মণ্ডলের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আটকের বিষয়টি নিশ্চিত করে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় বলেন, ৯৯৯ এ ফোন পেয়ে অভিযান চালিয়ে মমিনকে আটক করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

রিপন আকন্দ/ওএফ