ঢাকা থেকে নরসিংদীতে বেড়াতে আসা তরুণীকে হেনস্তার ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার (২০ মে) রাত ৯টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। 

এর আগে গত বুধবার (১৮ মে) সকালে নরসিংদী রেলওয়ে স্টেশনের ১ নং প্ল্যাটফর্মে ‘অশালীন পোশাক পরা’র অজুহাতে এক তরুণী ও তার দুই বন্ধুকে হেনস্তা করে স্থানীয় এক নারী ও কয়েকজন বখাটে।

আটক হওয়া ওই যুবকের নাম ইসমাইল ইসলাম (৩৫)। তিনি সদর উপজেলার বুদিয়ামারা এলাকার মৃত বাদল মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, গত বুধবার রেলওয়ে স্টেশনের ১ নং প্ল্যাটফর্মে দাঁড়িয়ে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঢাকা মেইল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন এক তরুণী ও তার দুই বন্ধু। এ সময় স্টেশনে অবস্থানরত মাঝবয়সী এক নারী তাদের দেখে বাজে মন্তব্য করে। ওই তরুণী সেটার জবাব দিলে ওই নারীর সঙ্গে তর্ক হয়। এক পর্যায়ে ওই নারী তরুণীর গায়ে হাত তুলতে গেলে তার দুই বন্ধু প্রতিবাদ করেন। তখন স্টেশনে দাঁড়িয়ে থাকা কয়েকজন বখাটে তরুণীর দুই বন্ধুর সঙ্গে তর্কে জড়ায় এবং তাদের মারতে যায়। এক পর্যায়ে তারা তিনজন স্টেশন মাস্টারের কক্ষে গিয়ে রক্ষা পান। 

সবশেষ সিসিটিভি ফুটেজ এবং মোবাইলে ধারণ করা ভিডিও দেখে শুক্রবার রাত ৯টার দিকে একজনকে আটক করে নরসিংদী সদর থানা পুলিশ। পরে তাকে রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) ইমায়েদুল জাহেদী জানান, হেনস্তার শিকার ওই তরুণীর পরনে আধুনিক পোশাক ছিল। ঘটনার দিন ভুক্তভোগীরা আমাদের কাছে লিখিত অভিযোগ করতে রাজি হননি। তবে আজ শুক্রবার রাতে একজনকে আটক করেছি আমরা। ভুক্তভোগীদের একজনের খোঁজ পেয়েছি ইতোমধ্যে। তার সাথে যোগাযোগ করার চেষ্টা চলছে। তিনি লিখিত অভিযোগ দেবেন কি না তা এখনও জানা যায়নি।  

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান জানান, তরুণীকে হেনস্তার ঘটনায় আমরা একজনকে আটক করে ভৈরব রেলওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি প্রক্রিয়া রেলওয়ে পুলিশ দেখবে।

রাকিবুল ইসলাম/এসকেডি