সাতক্ষীরায় ট্রলার ডুবিতে নিখোঁজ শ্রমিকের মরদেহ

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কপোতাক্ষ নদীতে ট্রলার ডুবিতে নিখোঁজ তিন শ্রমিকের মধ্যে বাবর আলী নামে এক শ্রমিকের সন্ধান মিলেছে। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে কুড়িকাওনিয়া লঞ্চঘাট এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। এখনও নিখোঁজ রয়েছেন দুই শ্রমিক।

বাবর আলী শ্রীউলা ইউনিয়নের বকচর গ্রামের মনজিল হোসেনের ছেলে। অপর দুই নিখোঁজ শ্রমিক হলেন- বকচর গ্রামের মৃত. ফজলে সানার ছেলে শফিকুল সানা ও পুইজালা গ্রামের মৃত. মানিক মোড়লের ছেলে আজিজ মোড়ল।

শ্রীউলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা শাকিল বলেন, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের সদস্যরা গত দুইদিন ধরে ট্রলার ডুবে নিখোঁজ তিন শ্রমিকের সন্ধান পাননি। কুড়িকাওনিয়া লঞ্চঘাটের পাশে বেলা সাড়ে ১১টার দিকে বাবর আলীর মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরিরা। 

সাতক্ষীরা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. তারেক হাসান ভুইয়া ঢাকা পোস্টকে বলেন, বাবর আলী নামে একজন শ্রমিকের মরদেহ উদ্ধার করেছি। এখনও দুই শ্রমিক নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাওনিয়া ভাঙন এলাকায় আম্ফানে ভেঙে যাওয়া বাঁধ সংস্কারে কাজ করছিলেন ১০-১২ জন শ্রমিক। এক পাশ থেকে অন্য পাশে ট্রলারযোগে যাওয়ার সময় ভাটার তীব্র টানে ট্রলারটি ডুবে যায়। 

তখন বাকিদের উদ্ধার করা হলেও তিন শ্রমিক নিখোঁজ হন। বুধবার (১৭ ফেব্রুয়ারি) ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার কারণ অনুসন্ধানে এডিএমকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। এছাড়া তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক ও খাদ্য সহায়তা প্রদান করেছেন।

আকরামুল ইসলাম/এসপি