গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় নির্মাণাধীন একটি সেতুর গার্ডার ধসে নিচে চাপা পড়ে লিয়াকত হোসেন (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ জুন) বিকেলে উপজেলার বক্তারপুর-মোহানী সড়কের সুবদিয়া সেতুর নির্মাণ কাজ চলাকালে এ দুর্ঘটনা ঘটে।

নিহত লিয়াকত হোসেন সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার নাকগুহা এলাকার সাত্তার প্রামানিকের ছেলে। সেতুটির নির্মাণ কাজ করছেন কামাল শরিফ নামে এক ব্যবসায়ী। 

বক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান আকন্দ (ফারুক) বলেন, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) তত্ত্বাবধানে প্রায় ৪ কোটি ১৭ লাখ টাকা বরাদ্দে সেতুটির নির্মাণ কাজ শুরু হয়েছে ২০২১ সালের শুরুর দিকে। চলতি বছরের আগস্ট মাসে নির্মাণ কাজ শেষ করার কথা রয়েছে। নির্মাণ কাজে সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছে গাজীপুর এলজিইডি। 

জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ তাশাররফ হোসেন বলেন, দুপুরে সেতুর গার্ডারের ঢালাইয়ের কাজ চলছিল। সে সময় সেতুর ওপরে ৬ শ্রমিক এবং নিচে ও আশপাশে আরও ৫-৭ জন শ্রমিক কাজ করছিলেন। দুপুর থেকেই ওই এলাকায় বৃষ্টি হচ্ছিল। হঠাৎ করে বিকেল ৩টার দিকে গার্ডারের ঢালাইয়ের নিচের বাঁশের খুটি ভেঙে ধসে পড়ে যায়। এ সময় ওপরে থাকা শ্রমিকরা লাফালাফি করে সেতু থেকে নামতে পারলেও নিচে থাকা লিয়াকত গার্ডারের ঢালাইয়ের নিচে চাপা পড়েন। ৪টার দিকে খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশনের কর্মীদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করা হয়। রাত পৌঁনে ৯টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। 

শিহাব খান/আরএআর