কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে কোটি কোটি কালো টাকা ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার। 

সোমবার (১৩ জুন) দুপুর ১২টার দিকে জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান শেষে সাংবাদিকদের তিনি এ অভিযোগ করেন। ইভিএমের ফলাফল বিবরণী প্রিন্ট আকারে প্রকাশ ও কুমিল্লা সিটিতে বহিরাগতদের মহড়া বন্ধের অনুরোধ জানিয়ে তিনি এ স্মারকলিপি প্রদান করেন। 

মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার বলেন, সংসদ সদস্য (এমপি বাহার) আচরণবিধি লঙ্ঘন করে এলাকায় অবস্থান করছেন। এটা নির্বাচন কমিশনের অসহায়ত্বের নজির। সংসদ সদস্য বাহার চাইছেন ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতো ঠকবাজি করে তার সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী রিফাতকে জয়ী করতে। সে ছকই আঁকছেন তিনি। 

তিনি (এমপি বাহার) লোকজন দিয়ে সিটির অসহায়-গরিব মানুষের আউডি কার্ড আটকে রেখেছেন, নৌকায় ভোট দেওয়ার প্রতিশ্রুতিতে সেসব আইডি কার্ড ফেরত দেওয়া হচ্ছে বলেও দাবি করেন কায়সার। 

প্রসঙ্গত, আগামী ১৫ জুন কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদপ্রার্থী আছেন পাঁচজন। তারা হলেন- আওয়ামী লীগের আরফানুল হক রিফাত, বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু, মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার, কামরুল আহসান বাবুল এবং ইসলামী আন্দোলনের মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী। এ ছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ১০৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরএআর