লক্ষ্মীপুরে মান্দারী বহুমুখি উচ্চ বিদ্যালয়ের মাঠ রক্ষার দাবিতে আন্দোলনে নেমেছে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে বিদ্যালয়ের সামনে শিক্ষার্থী, এলাকাবাসী ও ১৫টি সামাজিক ক্লাবের উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৌরভ হোসেন রুবেল পাটওয়ারী, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আবু তালেব, স্বেচ্ছাসেবী সংগঠক রাসেল আহমেদ, আমজাদ হোসেন, শেখ ফজলুল হক মনি, বাপন চন্দ্র দাস, শওকত পাটোয়ারী ও শাহরিয়ার অন্তর প্রমুখ।

বক্তারা বলেন, বিদ্যালয়ের মাঠটি এ অঞ্চলের শিক্ষার্থী ও ক্রীড়া প্রেমিদের খেলাধুলার অন্যতম স্থান। কিন্তু বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষকদের গাফিলতির কারণে দিন দিন মাঠটি ছোট হয়ে যাচ্ছে। বিদ্যালয়ে নতুন ভবন হবে, কিন্তু মাঠ দখল করে নয়। ভবন নির্মাণের জন্য মাঠ ব্যবহার মেনে নেওয়া হবে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন বলেন, নতুন ভবন নির্মাণে মাঠের কোনো সমস্যা হবে না। অযথা প্রাক্তণ শিক্ষার্থীরা ভবনের কাজ বন্ধ করে আন্দোলন করছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহিম বলেন, ভবনটি হলে বিদ্যালয়ের মাঝখানে মাঠ থাকবে। পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকদের সিদ্ধান্ত অনুযায়ী ভবন নির্মাণ কাজ শুরু হয়। এখানে কারও ব্যক্তিস্বার্থ নেই।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, একটি অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক বিষয়টি দেখার দায়িত্ব আমাকে দিয়েছেন। সাময়িকভাবে কাজটি বন্ধ রাখতে বিদ্যালয় কর্তৃপক্ষকে বলা হয়েছে। সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তার সঙ্গে কথা বলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

হাসান মাহমুদ শাকিল/আরআই