জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী একরামুল হক চৌধুরী তাওহীদ মোটরসাইকেল প্রতীক নিয়ে চমক দেখিয়েছেন। তিনি চেয়ারম্যান পদে ২ হাজার ৩১০ ভোটের ব্যবধানে নৌকার প্রার্থীকে হারিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬ হাজার ৯৭০ ভোট।

বুধবার (১৫ জুন) সপ্তম ধাপে স্থগিত হওয়া ওই ইউনিয়নে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। পরে রাতে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম ফলাফল ঘোষণা করেন।

একরামুল হক চৌধুরীর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) প্রার্থী পেয়েছেন ৪ হাজার ৬৬০ ভোট। অপর পাঁচ জন প্রার্থী ওবায়দুর রহমান (চশমা প্রতীক) ৩ হাজার ৭৩৯ ভোট, আজিজুল হক (আনারস প্রতীক) ৩ হাজার ৪২৭ ভোট, আব্দুর রাজ্জাক মন্ডল (ঘোড়া প্রতীক) ১০৫ ভোট, বিজয়ী প্রার্থীর স্ত্রী নিলুফা আক্তার লিপি (রজনীগন্ধা প্রতীক) ২২ ভোট এবং সোহেল ফকির (টেলিফোন প্রতীক) ১৯ ভোট পেয়েছেন।

চেয়ারম্যান পদে বিজয়ী একরামুল হক চৌধুরী তাওহীদ ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় গত ২৩ জানুয়ারি তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

চম্পক কুমার/এসএসএইচ