ঝিনাইদহের মহেশপুর উপজেলার নেপা ইউনিয়নে খেলার সময় অসাবধানতায় বোতলে থাকা ডিজেল পান করে মারদিয়া খাতুন (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (১৬ জুন) রাত পৌনে ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

মারদিয়া খাতুন ঝিনাইদহের মহেশপুর উপজেলার নেপা ইউনিয়নের বাঘাডাঙ্গা গ্রামের কৃষক মোখলেছুর রহমানের মেয়ে। দুই-ভাই বোনের মধ্যে মারদিয়া ছিল ছোট।

পরিবারের সদস্যরা বলেন, দুপুরে রান্নাঘরের পাশে খেলছিল শিশু মারদিয়া। এসময় রান্নাঘরে প্রাচীরের উপরে বোতলে থাকা ট্রাক্টরের জ্বালানি তেল ডিজেল পান করে। পরে অসুস্থ হয়ে পড়লে মুখ থেকে ডিজেলের গন্ধ পায় পরিবারের সদস্যরা। পরে দ্রুত মারদিয়াকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। রাত পৌনে ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এক মাত্র মেয়েকে হারিয়ে বাবা-মা পাগল প্রায়। তাদের কান্নায় সদর হাসপাতাল চত্বর ভারি হয়ে উঠেছে। রাত আড়াইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মরদেহ বাড়িতে নেওয়ার প্রস্তুতি চলছিল।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মারভীন অনিক চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, বিকেল ৫টার দিকে মারদিয়াকে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর রাত পৌনে ১২টার দিকে মারদিয়াকে মৃত ঘোষণা করা হয়েছে।

আফজালুল হক/এসএসএইচ