বৈরী আবহাওয়ার প্রভাবে উত্তাল হয়ে উঠেছে সাগর। অস্বাভাবিক জোয়ারে বেড়েছে সাগরের উচ্চতা। সৈকতে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ। এর মধ্যেই কক্সবাজারে থাকা পর্যটকরা উদাসীন হয়ে সাগরে নামছেন। 

প্রশাসনের নিষেধাজ্ঞা থাকলেও সেটি মানছেন না অনেকে। উত্তাল ঢেউয়ের মাঝেই তারা সাগরে নেমে উল্লাসে মেতেছেন। লাইফগার্ডের কোনো নির্দেশনাও মানছেন না পর্যটকরা।

শনিবার (১৮ জুন) দুপুরে কক্সবাজার সমুদ্র সৈকতে এমন চিত্র দেখা গেছে। 

এদিকে বৈরী আবহাওয়ার কারণে সমুদ্রে না নামতে সৈকত এলাকায় মাইকিং শুরু করেছে জেলা প্রশাসন। লাইফগার্ড কর্মীরাও সচেতন করছেন পর্যটকদের। তবে সব কিছু উপেক্ষা করে ঢেউয়ের তালে মেতেছেন পর্যটকরা। সন্ধ্যায়ও সৈকতে পর্যটকদের আনাগোনা দেখা গেছে।

লালমনিরহাট থেকে আসা পর্যটক ফয়সাল বলেন, বন্ধুদের নিয়ে গোসলে নেমেছি। একদিকে বৃষ্টি অন্যদিকে ঢেউ, বেশ আনন্দ করেছি। তবে পুলিশ বারবার মাইকিং করায় বেশি দূরে যাইনি।

খুলনা থেকে আসা রাহুল বলেন, সকালে কক্সবাজার এসেছি। তবে আসার পরেই আবহাওয়া খারাপ। ভালো হলে থাকব, নয়তো মঙ্গলবার চলে যাব।

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কক্সবাজারের (টোয়াক) সভাপতি আনোয়ার কামাল বলেন, কক্সবাজারে এখনো অনেক পর্যটক অবস্থান করছেন। তাদের নিরাপদে রাখতে ট্যুরিস্ট পুলিশ, পর্যটন ব্যবসায়ী ও টোয়াক যৌথভাবে কাজ করছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের সহকারী পুলিশ সুপার রেজাউল করিম বলেন, বৈরী আবহাওয়ার প্রভাবে সমুদ্র কিছুটা উত্তাল। তাই পর্যটকদের নিরাপদে থাকার নির্দেশ দিচ্ছি। যারা সাঁতার জানেন না, তাদের সমুদ্রে নামতে নিষেধ করছি। যদি আবহাওয়া আরও বেশি খারাপ হয়, তাহলে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সৈকতে গোসল করা বন্ধ করে দেব। 

সাইদুল ফরহাদ/আরএআর