সিলেট ও সুনামগঞ্জ জেলার বন্যাকবলিত ২ হাজার মানুষকে খাদ্য সহায়তা করেছে দেশের আলোচিত ফেসবুক গ্রুপ ভিত্তিক সংগঠন উই আর বাংলাদেশ (ওয়াব)।

সহযোগিতার অংশ হিসেবে গতকাল মঙ্গলবার (২১ জুন) সিলেটের জৈন্তাপুর ও গোয়াইনঘাট এলাকায় এক হাজার ও পরদিন বুধবার (২২ জুন) পাশের জেলা সুনামগঞ্জের শাল্লা ও দিরাই এলাকায় আরও এক হাজার মানুষকে ত্রাণ সহায়তা করা হয়েছে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা এস এম আকবর জানিয়েছেন, বিভিন্ন মহল থেকে এখন পর্যন্ত ৫ লাখ টাকা সগযোগিতা পাওয়া গেছে। সেই টাকায় বিতরণ করা হচ্ছে এসব ত্রাণ।

তিনি বলেন, প্রাথমিকভাবে সিলেট ও সুনামগঞ্জের বানভাসী মানুষের মাঝে শুকনো খাবার হিসেবে চিড়া, মুড়ি, গুড়, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, মিনারেল ওয়াটার, মোমবাতি ও লাইটার দেওয়া হয়েছে। এছাড়াও ওয়াবের দুটি টিম আলাদাভাবে সিলেট ও সুনামগঞ্জে এসব ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এস এম আকবর বলেন, ওয়াব গ্রুপ সৃষ্টিই করা হয়েছে অসহায় ও নিপীড়িত মানুষের কল্যাণের জন্য। সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের পাশে দাঁড়াতেই আমাদের এ উদ্যোগ। যদি জাতি বর্ণ, ধর্ম ও রাজনীতি ভুলে আমরা সকলে একত্র হয়ে কাজ করি তাহলে হয়তো সিলেট ও সুনামগঞ্জবাসীর এ দুর্দিনে কার্যকর ভূমিকা পালন করতে পারব।

এ প্রসঙ্গে ওয়াবের প্রধান এডমিন কবিরুল সাগর ঢাকা পোস্টকে বলেন, দেশ ও জাতির ক্রান্তিলগ্নে সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। সম্প্রতি চট্টগ্রামের অগ্নিকাণ্ডের ঘটনায় ওয়াব টিম স্বেচ্ছাসেবকের কাজ করেছে। কুড়িগ্রামের বন্যাপিড়ীত মানুষের মুখে হাসি ফোটাতে আমাদের টিমকে ত্রাণ সামগ্রীসহ আগামী শুক্রবার সেখানে পাঠানো হবে।

তিনি বলেন, দেশের কোনো দুর্যোগ এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানোই ওয়াবের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

এমএএস