ইয়াবাকারবারী ধরতে গিয়ে মাগুরায় ১০০ ভরি সোনার ১০টি বারসহ এক চোরাকারবারীকে আটক করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

বুধবার (২৯ জুন) বিকেলে তাকে মাগুরা পারনান্দুয়ালী বাস টার্মিনাল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত চোরাকারবারীর নাম  সাকিব হোসেন (২২)। সাকিব যশোরের শার্শা উপজেলার পুটখালী গ্রামের ইয়াজুল ইসলামের পুত্র বলে পুলিশ জানিয়েছে।

মাগুরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক কবির আহম্মেদ জানান, তারা গোপন সূত্রে জানতে পারেন, চট্টগ্রাম থেকে যশোরগামী ঈগল পরিবহনের বাসে করে এক যাত্রী ইায়াবার চালান নিয়ে যশোর যাচ্ছে। পথিমধ্যে তারা ঈগল পরিবহনের ওই বাসটিকে মাগুরা পারনানান্দুয়ালী বাস টার্মিনাল এলাকায় আটক করেন। এরপর বাসটিতে সন্দেহজনক যাত্রীদের তল্লাশি করেন। এ সময় বাসযাত্রী সাকিব হেসেনের দেহ তল্লাশী করে ১০০ ভরি ওজনের ১০ টি সোনার বার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে সোনার বারগুলো ঢাকা থেকে যশোর বহন করে নিয়ে যাচ্ছিল বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে স্বীকার করেছে।

বুধবার রাতে সোনার বারসহ চোরাকারবারী সাকিব হোসেনকে মাগুরা সদর থানায় হস্তান্তর করা হবে বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক কবির আহম্মেদ জানিয়েছেন।

মাগুরা সদর থানা পুলিশের ওসি নাসির উদ্দিন বলেন, তারা জানতে পেরেছেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সোনার বারসহ এক চোরকারবারীকে আটক করেছে। তবে তারা এখনো তাকে থানায় সোপর্দ করেনি। থানায় আনা হলে তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একেএম/এমএএস