চাঁপাইনবাবগঞ্জে রংমিস্ত্রি নয়ন হত্যা মামলায় ৬ জনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাকু উদ্ধার করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার (১২ জুলাই) রাতে জেলা শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা হলেন আলিম (২২), আজিম (২৮), রাব্বি (২৪), সাইফুল ইসলাম (৫০), মো. আলম ও শাহরিয়ার আলম সনু। 

বুধবার (১৩ জুলাই) বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। 

প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মঙ্গলবার (১২ জুলাই) জেলা শহরের বিভিন্ন জায়গা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে আসামি রাব্বি, আলিম ও আজিমের দেওয়া তথ্যের ভিত্তিতে জেলা শহরের ফকিরপাড়া এলাকায় পানির ট্যাংকির উত্তর পার্শ্বে মৃত ইউনুস হাজির লেবু বাগানে মাটির তৈরি সুড়ঙ্গের ভেতর থেকে বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্বার করে পুলিশ। 

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, আসামিদের দেওয়া তথ্য অনুযায়ী সেই স্থান হতে আসামিদের নিয়ন্ত্রণে এবং দখলে থাকা দুইটি চাইনিজ কুড়াল, ৪টি লোহার কাতা, দুটি তলোয়ার ও একটি খড়গ উদ্বার করা হয়েছে। 

পরে বুধবার (১৩ জুলাই) সদর মডেল থানায় গ্রেপ্তারদের বিরুদ্ধে ১৯৭৮ সালের অস্ত্র আইনের ১৯ ধারায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া তাদের বিরুদ্ধে পূর্বের একাধিক মামলা রয়েছে বলেও জানান ওসি। 

প্রসঙ্গত, পূর্ব শত্রুতার জের ধরে গত রোববার (১০ জুলাই) ঈদুল আজহার দিন সন্ধ্যার পর চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আরামবাগে ফারুক হোটেলের পাশে নয়ন (২৫) নামে এক যুবক ছুরিকাঘাতে নিহত হন। নয়স জেলার পৌর এলাকার ১৫ নং ওয়ার্ডের ১ নং কলোনিপাড়ার মো. লিয়াকত আলীর ছেলে। তিনি রংমিস্ত্রির কাজ করতেন।

জাহাঙ্গীর আলম/আরআই