রংপুরের গঙ্গাচড়ায় যুক্তরাষ্ট্র প্রবাসী এক ব্যক্তির বাড়ির ছাদ থেকে অজ্ঞাত একজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। প্রবাসীর ওই বাড়িতে কেউ বসবাস করতেন না। এ কারণে এটি হত্যা না কি দুর্ঘটনা তা খতিয়ে দেখছে পুলিশ।

বুধবার (২৭ জুলাই) বিকেলে উপজেলার বেতগাড়ী বাজার-সয়রাবাড়ি সড়কের পাশের কিন্ডারগার্টেন স্কুল সংলগ্ন হামিদ ভিলা নামে বাড়ির ছাদ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। ওই বাড়ির মালিক আজম মিয়া দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন বেতগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাই মিন ইসলাম মারুফ। তিনি জানান, বুধবার ওই বাড়ির ছাদ থেকে দুর্গন্ধ বের হতে থাকলে বিকেল সাড়ে ৪টার দিকে স্থানীয়রা সেখানে গিয়ে একটি মরদেহ পড়ে থাকতে দেখেন। পরে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে। মৃত ব্যক্তির বয়স আনুমানিক ৩৮-৪০ বছর হতে পারে।

এ ব্যাপারে রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, নিহত ব্যক্তির পরিচয় শনাক্তে কাজ করেছে পুলিশ। এটি হত্যা না কি দুর্ঘটনা তাও খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।  

হামিদ ভিলার মালিক আজম মিয়া দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে থাকেন। তার ওই বাড়িতে কেউ বসবাস করতেন না বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ফরহাদুজ্জামান ফারুক/আরআই