নির্যাতনের শিকার নিপা বাড়ৈ

রাজধানীর শ্যামলীতে চিকিৎসক সিএইচ রবিনের বাসায় নির্যাতনের শিকার গৃহকর্মী বরিশালের হাসপাতাল থেকে নিখোঁজ হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। 

এরই মধ্যে গৃহকর্মীকে উদ্ধারে অভিযানে নেমেছে পুলিশ। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান।

তিনি বলেন, গৃহকর্মী নিখোঁজের বিষয়ে দুপুরে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লে‌ক্সের চিকিৎসক শামসু‌দ্দোহা তৌ‌হিদ থানায় জিডি করেন। দ্রুত সময়ের মধ্যে গৃহকর্মীকে উদ্ধার করবে পুলিশ। 

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা কয়েকজন রোগীর স্বজন জানিয়েছেন, নির্যাতিত গৃহকর্মী নিপা বাড়ৈর চাচি মুক্তি বাড়ৈর মোবাইলে কল করে বৃহস্পতিবার রাতে হুমকি দেন অজ্ঞাত ব্যক্তিরা। তাদের হুমকিতে স্বাস্থ্য কমপ্লেক্স ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন তারা। 

তবে স্বাস্থ্য কমপ্লেক্সের একটি সূত্র দাবি করেছে, নিপা বাড়ৈর চাচা তপন বাড়ৈ তাকে লুকিয়ে রেখেছেন। কারও ভয়ে এমনটি করেছেন তিনি।

উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লে‌ক্সের চিকিৎসক শামসু‌দ্দোহা তৌ‌হিদ বলেন, বৃহস্পতিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত চাচা পরিচয়ে এক ব্যক্তি নিপাকে স্বাস্থ্য কমপ্লে‌ক্স থেকে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা চালান। শারীরিক অবস্থা ভালো না থাকায় এবং বিষয়টি স্পর্শকাতর হওয়ায় পুলিশকে না জানিয়ে নিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র দিতে রাজি হয়নি। ভোর ৫টা থেকে নিপা এবং চাচি পরিচয়ে তার সঙ্গে থাকা নারীকে দেখা যায়নি। পরে থানায় জিডি করা হয়।

রাজধানীর শের-ই-বাংলা নগরে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) অর্থোপেডিক ও ট্রমা বি‌শেষজ্ঞ সিএইচ রবিনের বাসায় ছয় মাস আগে নিপা বাড়ৈকে (১১) গৃহকর্মী হিসেবে নেওয়া হয়। নিপা বরিশালের উজিরপুর উপজেলার হারতা ইউনিয়নের জামবাড়ি গ্রামের প্রতিবন্ধী ননী বাড়ৈর মেয়ে। 

দীর্ঘদিন ধরে নির্যাতনের পর ২৩ ফেব্রুয়ারি রাত ৩টার দিকে চিকিৎসক সিএইচ রবিনের চেম্বারের সহযোগী বাসু হালদারকে দিয়ে নিপাকে বাড়িতে রেখে আসা হয়। খবর পেয়ে নিপা বাড়ৈকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ। সেখান থেকে নিপা নিখোঁজ হয়।

সৈয়দ মেহেদী হাসান/এএম