ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক কমিটিতে মৃত ব্যক্তির নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। বুধবার (৩১ আগস্ট) দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক পত্রে ৩১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়। এ কমিটির এক নম্বর সদস্য মোস্তফা মাহমুদ পরাগ গত ২০ এপ্রিল মারা যান।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১৫ এপ্রিল ১৭ সদস্য বিশিষ্ট ফরিদপুর মহানগর কমিটি ঘোষণা করা হয়। এর আহ্বায়ক করা হয় এ এফ এম কাইয়ুমকে এবং সদস্য সচিব করা হয় গোলাম মোস্তফাকে। ওই কমিটিতে সদস্য পদ দেওয়া হয় পরাগকে। ১৭ সদস্য বিশিষ্ট ওই কমিটির পরিধি বাড়িয়ে বুধবার ৩১ সদস্য বিশিষ্ট করা হলেও তা থেকে পরাগের নাম বাদ যায়নি। পরাগ মারা যান ২০ এপ্রিল। ওই কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয় ১১ জনকে এবং সদস্য করা হয় চারজনেক। নতুন যে ১৪ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে তাদের সকলকে সদস্য হিসেবে রাখা হয়েছে। সেখান থেকে পরাগের নাম বাদ দেওয়া হয়নি।

এ কমিটির নতুন সদস্যরা হলেন- মো. রেজাউল ইসলাম, সাজ্জাদ শাওন, মিজানুর রহমান, মজিবর রহমান, ফরহাদ হোসেন, শিশির কুমার রায়, জোনায়েদ আজগর, আতিকুল ইসলাম, সোহরাব মিয়া, লিপু শেখ, ইসমাইল হোসেন লাবলু, জাহিদ হোসেন, একে কে আজাদ এবং নিতাই রায়।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জুলফিকার হোসেন বলেন, গত ১৫ এপ্রিলের মহানগর কমিটিতে সদস্য হিসেবে পরাগের নাম অন্তর্ভুক্ত করার পাঁচ দিন পর তিনি মারা যান। এরপর বুধবার নতুন করে ওই কমিটির সদস্য সংখ্যা বাড়ানো হলেও মৃত ব্যক্তির নাম বাদ দেওয়া হয়নি। 

জহির হোসেন/এসপি