টাঙ্গাইলের গোপালপুরে নতুন বউ দেখাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। এতে বখাটেদের হামলায় মোবারক হোসেন (৩৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন তার ভাই একাব্বর হোসেন। তিনি পৌরসভার মধুপুর ভট্ট এলাকার হোসেন আলীর ছেলে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ভোরে চিকিৎসাধীন অবস্থায় মোবারকের মৃত্যু হয়েছে। এর আগে গত শুক্রবার গোপালপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মধুপুর ভট্ট এলাকায় নতুন বউ দেখাকে কেন্দ্র করে বখাটেরা বাড়িতে হামলা করে।

পুলিশ ও স্থানীয়রা জানান, পৌরসভার মধুপুর ভট্র এলাকার হাসান আলীর ছেলে সুজন গত বৃহস্পতিবার বিয়ে করে বাড়িতে নতুন বউ আনেন। মেহেদী পরা সেই নতুন বউকে প্রথম দেখার বায়না ধরে ওই এলাকার মনির, সজীব ও নয়নসহ ৮/৯ জন বখাটে। কিন্তু সুজনের বাড়ির লোকজন বউ দেখাতে রাজি না হলে বখাটেরা বাড়িতে হামলা চালায়।

গ্রামের মাতব্বর আনসার আলী জানান, বখাটেরা বউ দেখতে না পেয়ে ক্ষুব্ধ হয়ে বাড়িতে হামলা করে। এ ছাড়া গত শুক্রবার বর সুজনের চাচাতো ভাই একাব্বর হোসেনকে বাড়ির পাশে একা পেয়ে মারপিট শুরু করে। সুজনের বড় ভাই মোবারক হোসেন একাব্বরকে বাঁচাতে এগিয়ে গেলে তাকেও মারধর করা হয়। এতে তারা গুরুত্বর আহত হন তিনি। 

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করেন। কিন্তু মোবারকের অবস্থা গুরুত্বর হওয়ায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় আসামি মনিরকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। 

অভিজিৎ ঘোষ/আরআই