সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় শোকর আলীর (৪০) নামের একজনকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এক ‍গৃহবধূকে উত্ত্যক্ত ও কুপ্রস্তাব দেওয়ার দায়ে এ কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম এ আদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্ত শোকর আলী (৩৮) কালিগঞ্জ উপজেলার দুদলী গ্রামের আনছার আলীর ছেলে।

ভুক্তভোগী গৃহবধূর স্বামী বলেন, শোকর আলী প্রায়ই তার স্ত্রীকে কুপ্রস্তাব দিত। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যস্থতার জন্য ডাকলেও হাজির হয়নি শোকর আলী। বরং আবারও উত্ত্যক্ত ও নানা আপত্তিকর কথা বলতে থাকে। এরই ধারাবাহিকতায় গত ২০ আগস্ট রাতে আমার স্ত্রীকে ঘরের জানালা দিয়ে টেনে হেঁচড়ে বের করার চেষ্টা করে শ্লীলতাহানি করে। পরদিন আমার স্ত্রী বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করে। অভিযোগ দেওয়ার পর বুধবার (৩১ আগস্ট) বিকেলে শোকর আলীকে আটক করে পুলিশ। পরে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম শোকর আলীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেন।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম জানান, কুপ্রস্তাব ও বারবার উত্ত্যক্তের পরিপ্রেক্ষিতে থানায় অভিযোগ দেয় ভুক্তভোগী গৃহবধূ। পরে শোকর আলীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে শিশু ধর্ষণের অভিযোগ রয়েছে বলেও জানান তিনি।

এসএসএইচ