নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরার নৌকায় ডাকাতি করার সময় পাঁচ জলদস্যুকে আটক করেছে জেলেরা। এসময় দুটি দা, দুটি লোহার পাত ও একটি চাপাতি উদ্ধার করা হয়।

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে আটক জলদস্যুদের নলচিরা নৌ পুলিশ ফাঁড়িতে সোপর্দ করা হয়।

আটক জলদস্যুরা হলেন— বরিশালের হিজলা উপজেলার চর হিজলা গ্রামের আফজাল রশিদ হাওলাদারের ছেলে মো. জামাল (২০), ধুলকলা গ্রামের আলাউদ্দিন বারির ছেলে নজরুল ইসলাম (১৬), একই গ্রামের আব্দুর রব বেপারীর ছেলে হাসান (২৭), বরিশালের মেহেন্দীগঞ্জের আশরাফ আলীর ছেলে শামীম (১৬) ও সাভার জেলার ধামরাই উপজেলার সোয়াপুর গ্রামের আলতাফ বারির ছেলে মাইদুল (২২)।

জানা যায়, আটক জলদস্যুরা দীর্ঘদিন ধরে নদীতে নিরীহ জেলেদের জিম্মি করে মুক্তিপণ আদায় করাসহ নৌকার সবকিছু লুট করে নিত। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে মাঝি আম্বিয়া সেলিমের নৌকায় ডাকাতি করতে গেলে জেলেরা চার জলদস্যুকে ধরে ফেলে। এসময় কয়েক জন মেঘনা নদীতে লাফিয়ে পালিয়ে যায়।

হরণী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আখতার হোসাইন ঢাকা পোস্টকে বলেন, জলদস্যুরা জেলেদের জিম্মি করে সবকিছু লুট করে নিত। জেলেরা সাহস করে পাঁচ জলদস্যুকে আটক করে চেয়ারম্যান ঘাটে নিয়ে আসে। আমরা পরে তাদের নলচিরা নৌ পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেছি।

নলচিরা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নাসির উদ্দীন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আটক জলদস্যুদের হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে। সেখান থেকে শনিবার সকালে বিচারিক আদালতে সোপর্দ করা হবে।

হাসিব আল আমিন/এসএসএইচ