গ্রেপ্তারকৃত ওমর ফারুক সোহেল

বগুড়ার ধুনট উপজেলার এক স্কুলছাত্রীকে অপহরণের ছয়দিন পর ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ওই স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগে দায়ের করা মামলায় তার প্রাইভেট শিক্ষক ওমর ফারুক সোহেলকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। 

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে গ্রেপ্তারকৃত ওমর ফারুক সোহেলকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

মামলায় উল্লেখ করা হয়, অপহৃত ওই স্কুলছাত্রীকে প্রাইভেট পড়াতেন উপজেলার গোপালপুর খাদুলী গ্রামের দেলবর হোসেনের ছেলে ওমর ফারুক সোহেল। প্রাইভেট পড়ানোর সুবাদে বিভিন্ন সময় ওই ছাত্রীকে তিনি নানাভাবে উত্ত্যক্ত করতেন। এ অবস্থায় ৩১ আগস্ট বিকেলের দিকে ওই স্কুলছাত্রী বাড়ির পাশের রাস্তায় হাঁটতে বের হয়। এ সময় সে ধুনট-ধানগড়া পাকা রাস্তার ওপর পৌঁছলে ওমর ফারুক সোহেল ও তার লোকজন জোর করে স্কুলছাত্রীকে অপহরণ করে নিয়ে যান। এ ঘটনায় স্কুলছাত্রীর মা শাহিদা আক্তার শিমু বাদী হয়ে ওই দিন রাতেই ওমর ফারুক সোহেলসহ সাতজনের বিরুদ্ধে ধুনট থানায় একটি অভিযোগ দেন।

থানা পুলিশ তদন্ত শেষে ৪ সেপ্টেম্বর অপহরণের ওই অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করে। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজধানীর তুরাগ থানার কামারপাড়া এলাকা থেকে স্কুলছাত্রীকে উদ্ধার এবং ওমর ফারুক সোহেলকে গ্রেপ্তার করে পুলিশ।

ধুনট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন জানান, অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধারের পর শারীরিক পরীক্ষা ও জবানবন্দি রেকর্ডের জন্য বগুড়া পাঠানো হয়েছে। এছাড়াও গ্রেপ্তারকৃত আসামিকে বগুড়া কারাগারে পাঠানো হয়েছে। মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। 

আরএআর