পাবনার ঈশ্বরদী উপজেলায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে জয়নাল আবেদীন নামে এক চাল ব্যবসায়ীকে গাড়িতে তুলে নিয়ে ১০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। পরে তাকে টাঙ্গাইলে নিয়ে গিয়ে মহাসড়কের পাশে ফেলে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার। এর আগে বুধবার রাতে উপজেলার পাবনা-ঈশ্বরদী সড়কের চকনারিচা-বাগবারিয়া আল্লাহর দান অটোরাইচ মিলের সামনে এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের শিকার জয়নাল আবেদীন (৬১) দাশুড়িয়ার মৃত আমিন উদ্দিনের ছেলে। ঈশ্বরদীর মুলাডুলিতে তার চালের মিল রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বুধবার বিকেলে দাশুড়িয়া অগ্রণী ব্যাংক থেকে সাড়ে ১০ লাখ টাকা তুলে মোটরসাইকেলযোগে ঈশ্বরদীর দিকে যাচ্ছিলেন জয়নাল আবেদীন। ঘটনাস্থলে পৌঁছালে পেছন থেকে মাইক্রোবাস সামনে নিয়ে গিয়ে তার গতিরোধ করে। মাইক্রোবাস থেকে ৪-৫ জন লোক তাকে জোর করে গাড়িতে তুলতে গেলে স্থানীয়রা এগিয়ে আসে। এ সময় ছিনতাইকারীরা তাদের গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে আসামি গ্রেপ্তারের কথা জানান। ব্যবসায়ীকে জোর করে গাড়িতে তুলে নিয়ে প্রথমে ঈশ্বরদীর দিকে গিয়ে আবার দাশুড়িয়ার দিকে চলে যায়।  পরে রাতে ব্যবসায়ীকে টাঙ্গাইলের এলেঙ্গা মহাসড়কের পাশে ফেলে দেওয়া হয়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ওই ব্যবসায়ীর ফোন পেয়ে তাকে উদ্ধার করা হয়। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দেওয়ার পর মামলা প্রক্রিয়াধীন রয়েছে। বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে তদন্ত করছি।  শিগগিরই আসামিদের খুঁজে বের করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সম্প্রতি ঈশ্বরদীতে চুরি ও পুলিশ পরিচয় দিয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। বিষয়টি স্বীকার করে অরবিন্দ সরকার বলেন, ‘শুধু ঈশ্বরদীতে নয়, জেলার অনেক জায়গায় এমন ঘটনা ঘটছে। আমার ঈশ্বরদীতে যেসব ঘটনা ঘটেছে, ইতোমধ্যে সবগুলোর বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হয়েছে। সর্বশেষ এই ঘটনা ঘটল। আমরা তদন্ত করছি, দেখা যাক কী হয়।’

রাকিব হাসনাত/এসপি