নাটোরে তিতুমীর এক্সপ্রেসে ট্রেনে কাটা পড়ে সমীর কুন্ডু নামে এক সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও সাবেক ফুটবলারের মৃত্যু হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে নাটোর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। 

নিহত সমীর কুমার কুন্ডু শহরের কাপুড়িয়াপট্টি এলাকার তারেকেশ্বর কুন্ডুর ছেলে। তিনি নাটের সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের অধীনে কর্মরত একজন সহকারী স্বাস্থ্য পরিদর্শক। তিনি হালসা ইউনিয়ন কেন্দ্রে কর্মরত ছিলেন।

নাটোর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার রেজাউল করিম বলেন, শনিবার সকাল ৮টার দিকে তিতুমীর ট্রেন প্ল্যাটফরম ছেড়ে যাওয়ার পর ১ নং লাইনে শরীর থেকে মাথা বিচ্ছিন্ন একটি মরদেহ দেখতে পায় উপস্থিত লোকজন। বিষয়টি জানার পর নাটোর ফায়ার সার্ভিস ও সান্তাহার রেলওয়ে থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে লাইনের ওপর থেকে মরদেহ উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সমীর আত্মহত্যা করেছেন।

এলাকাবাসী জানায়, এর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন সমীর। সুস্থ হওয়ার পর সম্প্রতি তিনি মানসিক রোগে আক্রান্ত হন। তবে তিনি নিয়মিত অফিসে যেতেন এবং স্বাভাবিকভাবেই চলাচল করতেন।

নিহতের পরিবারের সদস্যরা জানায়, শনিবার সকালে ছেলেকে কোচিং ক্লাস করাতে নিয়ে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন সমীর কুন্ডু। এরপর পুলিশের মাধ্যমে জানতে পারেন, সমীর কুন্ডু ট্রেনের নিচে কাটা পড়ে মারা গেছেন।

নাটোর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, আমরা একসঙ্গে ফুটবল খেলতাম। এছাড়া সমীর কুন্ডু খুব ভালো ব্যাডমিন্টনও খেলতেন। বর্তমানে তিনি স্বাস্থ্য বিভাগে চাকরি করছিলেন।

সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আযম বলেন, খবর পাওয়ার পর নাটোরের উদ্দেশে রওনা হয়েছি। মরদেহ ময়নাতদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তাপস কুমার/এসপি