দুর্গাপুর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিচ্ছেন ভোটাররা

রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনে ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দফায় দফায় এ ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বিস্ফোরণে আতঙ্কিত ভোটাররা। 

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকার কথা জানিয়েছেন জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম। তিনি বলেন, দুই দফায় দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আতঙ্কিত হয়ে পড়েন ভোটাররা। তবে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। ওই কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। জড়িতদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

তবে এই ঘটনায় নৌকা প্রতীকের প্রার্থীর লোকজনের সম্পৃক্ততা রয়েছে বলে দাবি করেছেন ধানের শীষের প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল। তার দাবি, এই কেন্দ্রটি ধানের শীষের ভোট ব্যাংক। ভোটারদের কেন্দ্রবিমুখ করতেই নৌকা প্রতীকের লোকজন দফায় দফায় ৬টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে।

এই অভিযোগ অস্বীকার করেছেন নৌকা প্রতীকের প্রার্থী একরামুল হক। তিনি বলেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে এই কাণ্ড ঘটিয়েছে ধানের শীষের লোকজন। এই ঘটনায় জড়িতদের শাস্তিও দাবি করেন তিনি।

সহকারী রিটানিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম বলেন, এই পৌরসভা দুইজন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত তিনটি আসনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা সৈয়দা সামিরা জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচন  উপহার দিতে যা যা করণীয় সে ব্যবস্থা ইতোমধ্যে নেওয়া হয়েছে। 

ফেরদৌস সিদ্দিকী/এসপি