চুয়াডাঙ্গায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটির (বিআরটিএ) মোটরযান পরিদর্শক সাইফুল্লাহ বাহারের (৪০) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১২ সেপ্টম্বর) দুপুরে জেলা পরিষদের ডাকবাংলোর শয়নকক্ষের দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

সাইফুল্লাহ বাহার মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পূর্বভাকুম গ্রামের মুক্তার হোসেনের ছেলে। তিনি চুয়াডাঙ্গা বিআরটিএ কার্যালয়ে মোটরযান পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, গত দুদিন যাবত ধরে সাইফুল্লাহ বাহার ঠান্ডা ও জ্বরে আক্রান্ত ছিলেন। সোমবার অফিসে না গেলে সহকর্মীরা ডাকবাংলোতে যান। অনেক ডাকাডাকির পর উত্তর না দিলে পুলিশকে জানানো হয়। পরে দরজা ভেঙে মরদেহ উদ্ধার করে পুলিশ। জেলা পরিষদের ডাকবাংলোতে একটু কক্ষ ভাড়া নিয়ে সেখানে বাস করতেন সাইফুল্লাহ।

বিআরটিএ চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) সৈয়দ আইনুল হুদা চৌধুরী জানান, গতকাল রোববার অফিস চলাকালীলে সাইফুল্লাহ বাহার অসুস্থ হলে ছুটি নিয়ে বাসায় ফিরে যান। এরপর থেকে তার সঙ্গে আর যোগাযোগ করা যায়নি। ফোনেও পাওয়া যায়নি। সোমবার সকালে তার মরদেহ উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ ঢাকা পোস্টকে বলেন, তার মৃত্যুর কারণ জানতে মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

আফজালুল হক/আরএআর