জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গাকে সকল পদপদবি থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় ফের আলোচনায় এসেছে দলটি। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রাঙ্গাকে অব্যাহতি দেওয়ার পর জিএম কাদেরকে ‘চ্যালেঞ্জ ছুড়ে’ দিয়ে রাঙ্গা যে কথা বলেছেন তার তীব্র সমালোচনা করেছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি।

বুধবার রাত সাড়ে আটটার দিকে পার্টির সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর সিটি কর্পোরেশন মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রাঙ্গা সাহেব পার্টির চেয়ারম্যানের বিরুদ্ধে যে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তা ঠিক করেননি। সবার আগে দল বড়। দলের বিরুদ্ধে গিয়ে কেউ কোনোদিন সুফল ভোগ করতে পারেনি। পার্টির চেয়ারম্যান জিএম কাদের রংপুরে এলে প্রয়োজনে দলের নেতাকর্মীরা তাকে সাপোর্ট দেবেন।

মেয়র বলেন, দলের ভেতরে থেকে দলের বিরুদ্ধে কথা বলা যাবে না। দলের স্বার্থে চেয়ারম্যান যে সিদ্ধান্ত নিয়েছেন সেটাতে আমরা একমত। তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। সময় হলে আবার দলে ফিরে আসার সুযোগ হতে পারে। পার্টির স্বার্থে রাঙ্গাকে উত্তেজিত না হয়ে শান্ত থাকার আহ্বান জানান মেয়র।

এসময় রংপুরে জিএম কাদেরের কুশপুতুল দাহের গুঞ্জন বিষয়ে মেয়র হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি চেয়ারম্যানের কুশপুতুল দাহ করা হয় তাহলে রাঙ্গা সাহেবেরও রংপুরে কুশপুতুল দাহ করা হবে।

এসময় দলীয় কার্যালয়ে আরও উপস্থিত ছিলেন রংপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, জাতীয় শ্রমিক পার্টির সভাপতি রাজু আহমেদ, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ফরহাদুজ্জামান ফারুক/এমএএস