গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ত্রিপল্লী শেখ আবু নাসের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃণাল কান্তি ঢালীর বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করে টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন। আগামী পাঁচ কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গত ১৬ সেপ্টেম্বর ত্রিপল্লী শেখ আবু নাসের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃণাল কান্তি ঢালীর অনিয়ম ও দুর্নীতি নিয়ে জনপ্রিয় নিউজ পোর্টাল ঢাকা পোস্টে ‘আমার অনিয়ম-দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করে কোনো লাভ হবে না’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে এলে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

এর আগে এই প্রতিবেদক সংবাদটির তথ্য সংগ্রহ করতে গেলে প্রধান শিক্ষক মৃণাল কান্তি ঢালীর তোপের মুখে পড়েন। পরবর্তীতে প্রধান শিক্ষক মৃণাল কান্তি ঢালী প্রভাবশালী নিকটাত্মীয়র মাধ্যমে সংবাদটি প্রকাশ না করার জন্য প্রতিবেদককে প্রথমে অর্থের লোভ ও পরে বিভিন্ন হুমকি-ধমকি দেন।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন ঢাকা পোস্টকে বলেন, ঢাকা পোস্টে প্রধান শিক্ষক মৃণাল কান্তি ঢালীর অনিয়ম ও দুর্নীতির সংবাদটি প্রকাশের পর বিষয়টি আমাদের নজরে আসে। পরে তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। সঠিক তদন্তের স্বার্থে হয়তো কমিটি সময় বাড়াতেও পারে। তদন্ত প্রতিবেদন দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএআর