বন্ধুত্বের টানে সোনারগাঁও ৯৯ ক্লাবের সতীর্থদের নিয়ে এক জমজমাট পুনর্মিলনী অনুষ্ঠান হয়ে গেল গতকাল শুক্রবার। বর্ণাঢ্য ওই অনুষ্ঠানে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ১৪টি স্কুলের ৯৯ ক্লাবের সদস্যরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে ফ্যামিলি গেট টুগেদারের আয়োজন করেন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁও রয়েল রিসোর্টের মিলনায়তনে ৯৯ ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে ওই পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ক্লাবের ২৬৮ জন সদস্যের মধ্যে প্রায় দুই শতাধিক সদস্য তাদের পরিবার নিয়ে উপস্থিত হন।

সোনারগাঁও ৯৯ ক্লাবের প্রতিষ্ঠাতা পরিষদের সদস্য ও ইউএস বাংলা গ্রুপের পরিচালক ডা. মাহাবুব ঢালি ও নয়ন খন্দকারের ঐকান্তিক প্রচেষ্টা ও নেতৃত্বে সোনারগাঁও ৯৯ ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে পুনর্মিলনীর আয়োজন করা হয়। 

৯৯ ক্লাব সদস্যদের আর্থিক সহযোগিতায় ও সার্বিক তত্ত্বাবধানে সফলভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রবাসে থাকা প্রায় ২৫ জন সতীর্থ ও দেশের বিভিন্নস্থান থেকে বন্ধুত্বের টানে অনেকেই হাজির হয়। এসময় সকল সতীর্থ ও পরিবারের উপস্থিতিতে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

সোনারগাঁও ৯৯ ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য নয়ন খন্দকার আগত বন্ধুদের ধন্যবাদ জানিয়ে বলেন, আজকে এখানে ৯৯ ক্লাবের ঢাকা ও বাংলাদেশকে লিড দিচ্ছেন এমন সংগঠকরা উপস্থিত হয়েছেন। আপনাদের সকলকে শুভেচ্ছা। আপনাদের সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আমাদের সোনারগাঁও ৯৯ ক্লাব এগিয়ে যাবে এই প্রত্যাশা করি। আমরা সবাই বন্ধু। আমাদের মধ্যে কোনো ভেদাভেদ নেই। কে বেশি ধনী, শিক্ষিত কিংবা প্রতিষ্ঠিত এমন ভোদাভেদ রাখবো না। আমাদের সবচেয়ে বড় পরিচয় আমরা বন্ধু।

সোনারগাঁও ৯৯ ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও ডা. মাহাবুব ঢালী তার স্বাগত বক্তব্যে বলেন, সোনারগাঁও ৯৯ ক্লাবের মাধ্যমে আমাদের বন্ধুত্বের বন্ধন আরও দৃঢ় হবে। বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কাজে আমাদের আরও বেশি বেশি ভূমিকা থাকবে। আপনারা যারা এখানে এসেছেন কিংবা যারা নানান ব্যস্ততার কারণে আসতে পারেননি সবার জন্য শুভকামনা রইল। আমাদের সকলের সহযোগিতায় এই ক্লাব আরও বহুদূর এগিয়ে যাবে এই প্রত্যাশা রইলো।

এ দিন, সবাই এক হয়ে আনন্দ ও উল্লাসে মেতে উঠেন। কেক কাটার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের শুভসূচনা ঘটে। এসময় সতীর্থদের মধ্যে বেশ কয়েকজনকে বিভিন্ন সামাজিক কাজে অবদান রাখার জন্য সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

পরে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে ফিউশন ও লোকধারার গান পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পি তাসবিয়া বিনতে শহীদ মিলা।

এসময় সতীর্থদের সন্তানদের মধ্যে পাঁচটি ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এছাড়া নারীদের জন্য মিউজিক্যাল চেয়ার খেলার আয়োজন ছিল। 

অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। প্রথম পুরস্কার হিসেবে ইউএস বাংলা এয়ারলাইন্সে ঢাকা-কাঠমুন্ডু-ঢাকা, দ্বিতীয় পুরস্কার ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, তৃতীয় পুরষ্কার ঢাকা-সিলেট-ঢাকা এয়ার টিকেট দেওয়া হয়। এছাড়াও ওয়াশিং মেশিন ও মাইক্রোওয়েভ ওভেনসহ মোট ২০ জনকে পুরস্কৃত করা হয়।

সোনারগাঁও ৯৯ ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আয়োজিত ফ্যামিলি গেট টুগেদারে ক্লাবটির পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন কামরুল হাসান, ইয়ানবী সানী, মোরশেদ, মাঝহারুল, নোবেল, কাজী লিটু, সাইদ, ইদ্রিস আলী, মনির, অ্যাডভোকেট আবুল কালাম, জুবায়ের সৈকত, মাসুদ রানা, নাদিরা চৈতি সহ রিপন দত্ত, শাকিল, মক্তার, শাহিন, নাসির, মামুন, আবুনুর, মুরশিদুল ও আনিস প্রমুখ।

আবির শিকদার/এমএএস