সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ফরিদপুরের নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকারকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়া হয়েছে। বুধবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টা ১০ মিনিটে বিমান বাহিনীর বিশেষ এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ফরিদপুর থেকে ঢাকায় পাঠানো হয়।

রাত ১টার দিকে বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্স ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউটের মাঠে অবতরণ করে। এর আগে অ্যাম্বুলেন্সে পৌর মেয়রকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নদী গবেষণা ইনস্টিটিউটের মাঠে নেওয়া হয়। 

এ সময় জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সুমন রঞ্জন সাহা, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোসসহ নগরকান্দা ও সালথা উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

ফরিদপুর কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. শহিদুল ইসলাম বলেন, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত পৌর মেয়র নিমাই চন্দ্র সরকারকে রাত ১টা ১০ মিনিটে বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে ফরিদপুর থেকে ঢাকায় পাঠানো হয়।

তিনি বলেন, এর আগে গুরুতর আহত মেয়রকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে রাতে তাকে ঢাকার সিএমএইচে স্থানান্তর করা হয়।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান রতন কুমার সাহা বলেন, দুর্ঘটনায় গুরুতর আহত পৌর মেয়র নিমাই সরকারকে প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ঢাকার সিএমএইচে স্থানান্তর করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের কালের মোড় এলাকায় পৌর মেয়র ও তার পরিবারের সদস্যদের বহনকারী মাইক্রোবাসকে ধাক্কা দেয় যাত্রীবাহী বাস।

এতে ঘটনাস্থলেই মেয়র নিমাই চন্দ্র সরকারের স্ত্রী ও ছেলেসহ তিনজন নিহত হন। গুরুতর আহত নিমাই চন্দ্র সরকারসহ কয়েকজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নিহতরা হলেন নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকারের স্ত্রী সঞ্চিতা সরকার (৩৮), ছেলে গৌরব সরকার (২৩) ও পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল মাতুব্বর (৩৬)।

স্থানীয় সূত্র জানায়, মেয়র নিমাই চন্দ্র সরকার, স্ত্রী সঞ্চিতা সরকার, ছেলে গৌরব সরকার ও কামাল মাতুব্বরসহ কয়েকজন ভাঙ্গা উপজেলায় একটি অনুষ্ঠানে যোগ দিয়ে মাইক্রোবাসে নগরকান্দায় বাড়িতে ফিরছিলেন।

নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের কালের মোড় এলাকায় পৌঁছালে চট্টগ্রামগামী যাত্রীবাহী জি এফ পরিবহনের বাস তাদের মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এতে পৌর মেয়র নিমাই সরকারের স্ত্রী সঞ্চিতা সরকার ও কামাল মাতুব্বর নিহত হন।

আহত অবস্থায় পৌর মেয়র নিমাই সরকার ও তার ছেলে গৌরব সরকারকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে গৌরবের মৃত্যু হয়। 

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক বলেন, যাত্রীবাহী বাসের ধাক্কায় পৌর মেয়রের স্ত্রী ও ছেলেসহ তিনজন নিহত হয়েছেন। গুরুতর আহত মেয়রকে ঢাকায় পাঠানো হয়েছে।

বি কে সিকদার সজল/এএম/ওএফ