ফাইল ছবি

ভারত ফেরত দুই পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে ঘুষ নেয়ার অপরাধে বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসের রাজস্ব কর্মকর্তাসহ দুইজনকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসের রাজস্ব কর্মকর্তা শারমিন জাহান।

প্রত্যাহার হওয়া কাস্টমস কর্মকর্তারা হলেন- সহকারী রাজস্ব কর্মকর্তা শাহ জামাল ও সিপাহি আইয়ুব আলী। 

বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, গত বুধবার (১৬ ডিসেম্বর) দুপুরে সহকারী রাজস্ব কর্মকর্তা শাহ জামাল ভারত ফেরত এক পাসপোর্ট যাত্রীর কাছ থেকে ৪ হাজার টাকা আদায় করে। পরে বিষয়টি  ঊর্ধ্বতন কর্মকর্তারা জানতে পারেন।

এদিকে মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকালে সিপাহি আইয়ুব আলীও ভারত ফেরত আর এক পাসপোর্ট যাত্রীকে ভয়-ভীতি দেখিয়ে ৪ হাজার টাকা আদায় করে। এ সময় পাসপোর্ট যাত্রী রাজস্ব কর্মকর্তা শারমিন জাহানের কাছে অভিযোগ করেন। তিনি আইয়ুবের কাছ থেকে টাকা উদ্ধার করে ওই পাসপোর্ট যাত্রীকে ফেরত দেয়। পরে তিনি বিষয়টি কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান।

বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসের রাজস্ব কর্মকর্তা শারমিন জাহান ঢাকাপোস্ট.কমকে বলেন, সহকারী রাজস্ব কর্মকর্তা শাহ জামাল ও সিপাহি আইয়ুব পৃথকভাবে দুই ভারত ফেরত বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর কাছ থেকে জোর করে ঘুষ নিয়েছিল। বিষয়টির সত্যতা পাওয়ায় তাদের দুইজনকে প্রত্যাহার করা হয়েছে।

এসপি