দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় গৃহবধূকে ধর্ষণের দায়ে দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২ নভেম্বর) দুপুরে দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দিন আহমেদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার মিরপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে সাগর (৩২) ও একই গ্রামের হানিয়া হাজার ছেলে বুধু (৪২)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ২০ নভেম্বর সন্ধ্যায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার মিরপুর গ্রামে স্বামীর সঙ্গে অভিমান করে বাবার বাড়ি যাওয়ার সময় পথিমধ্যে একটি অটোরিকশা ভাড়া করতে প্রতিবেশী বুধু এবং সাগরের সহায়তা চান ওই গৃহবধূ।  অটো ভাড়া করে দেওয়ার কথা বলে ওই গৃহবধূকে নির্জন স্থানে নিয়ে যান তারা। এ সময় গৃহবধূকে হত্যার হুমকি দিয়ে ধর্ষণ করেন তারা। পরে ফুলবাড়ী থানায় তাদের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন ওই গৃহবধূ। সাগর ও বুধু পুলিশের হাতে আটক হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। দীর্ঘ দুই বছর মামলা চলার পর আজ রায় দেন আদালত। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) তৈয়বা বেগম বলেন, আমরা রায়ে খুশি হয়েছি। দ্রুত এ রায় কার্যকরের দাবি জানাই। 

ইমরান আলী সোহাগ/আরএআর