কুমিল্লায় মাদকের দুই মামলায় ৫ বছর এবং ৩ বছরের সাজা এড়াতে ১২ বছর ভারতে আত্মগোপনে ছিলেন দেলোয়ার হোসেন (৪৮) নামে এক আসামি। অবশেষে তাকে গ্রেপ্তার করেছে কুমিল্লার সদর দক্ষিণ থানা পুলিশ। 

গতকাল মঙ্গলবার (৮ নভেম্বর) রাতে সদর দক্ষিণ উপজেলার মান্দারি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃত দেলোয়ার হোসেন সদর দক্ষিণ উপজেলার মান্দারি এলাকার আমির হোসেনের ছেলে। 

বুধবার (৯ নভেম্বর) দুপুরে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী। 

ওসি বলেন, ২০১৪ সালে মাদকের পৃথক দুটি মামলায় সাজা হয় দেলোয়ারের। একের পর এক মাদকসহ গ্রেপ্তার হওয়ার পর জামিনে গিয়ে মামলা থেকে বাঁচার জন্য নিজ এলাকার সীমান্তবর্তী এলাকা পার হয়ে ভারতে চলে যান দেলোয়ার। সেখানে গিয়ে বাংলাদেশ সীমান্তের কাছাকাছি বসবাস করা শুরু করেন। হঠাৎ বাড়িতে এলেও সেখানে অবস্থান করতেন না তিনি। 

মঙ্গলবার (৮ নভেম্বর) রাতে এসআই মনিরুল ইসলাম আসামির নিজ এলাকায় আসার খবর পেয়ে দ্রুত মান্দারী গ্রামে যান এবং কৌশলে তাকে গ্রেপ্তার করেন। তখন নিজেকে স্ট্রোকের রোগী পরিচয় দিয়ে অসুস্থতার ভান করেন দেলোয়ার। তাকে এনে সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার দেখানো হয়। ডাক্তার তার প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করেন এবং শারীরিক অবস্থা ভালো আছে বলে জানান। তার বিরুদ্ধে থানায় দুই মামলায় যথাক্রমে ৩ বছর ও ৫ বছরের সশ্রম কারাদণ্ডের পরোয়ানা ছিল। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

আরিফ আজগর/আরএআর