দুর্ঘটনাকবলিত ট্রেন উদ্ধারে কাজ করছেন কর্মীরা

কুষ্টিয়া রেলওয়ে স্টেশন সংলগ্ন মিলপাড়া এলাকায় মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় পার্মানেন্ট ওয়ে ইন্সপেক্টর (পিডব্লিউআই) সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

শুক্রবার (৫ মার্চ) দুপুরে গমভর্তি মালবাহী ট্রেনটি মোট ২২টি বগি নিয়ে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ফরিদপুরের উদ্দেশ্যে যাওয়ার পথে কুষ্টিয়া রেলওয়ে স্টেশন সংলগ্ন মিলপাড়া এলাকায় রেলওয়ে ট্রলির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কেউ হতাহত না হলেও মালবাহী ট্রেনের মাঝের পাঁচটি বগি লাইনচ্যুত হয়।

রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক শাহিদুল ইসলাম বলেন, উদ্ধার ও দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ের বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার আশীষ কুমার মণ্ডলকে কমিটির প্রধান করা হয়েছে। রেলওয়ের নিয়মানুযায়ী অন দ্য স্পট তদন্ত রিপোর্ট নেওয়া হবে।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি রেলওয়ে ট্রলি মূল লাইনের ওপর তোলা হয়েছিল। এমনটি কথা ছিল না। এ কারণে পার্মানেন্ট ওয়ে ইন্সপেক্টর (পিডব্লিউআই) সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

রাজু আহমেদ/আরএআর