রকির মরদেহ

চাঁপাইনবাবগঞ্জে আত্মহত্যা করে বাবার মৃত্যুর দুই বছর পর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে নবম শ্রেণির ছাত্র সাইফুল ইসলাম রকি (১৬)। সদর উপজেলার রানিহাটি এলাকায় ঘটনাটি ঘটে। শনিবার দিবাগত রাতে কোনো এক সময় সে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। পরে রোববার (১৩ নভেম্বর) সকালে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

 রকি সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের ঘোড়াপাখিয়া-কুইটাপাড়া এলাকার মৃত গোলাম মোস্তফার ছেলে ও নবাবগঞ্জ সরকারি হরিমোহন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল। 

নিহতের স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়, সাইফুল ইসলাম রকির মা বাড়িতে ছিলেন না। তার নানীর বাড়ি বেড়াতে গিয়েছিলেন। সেই সুযোগে আত্মহত্যা করে রকি। তবে কী কারণে আত্মহত্যা করেছে, সে বিষয়ে কিছুই জানা যায়নি। প্রতিবেশীরা রোববার সকালে রকির নিজ ঘরের আড়ার সঙ্গে তার মরদেহ ঝুলতে দেখে থানায় খবর দিলে মরদেহ উদ্ধার করে পুলিশ। 

মৃত রকির প্রতিবেশী মনিরুল ইসলাম জানান, দুই বছর আগে রকির বাবা গোলাম মোস্তফা গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। বাবার মৃত্যুর পর থেকেই রকি শোকে বিষণ্নতায় ভুগতো। এমনকি প্রলাপ করে, বাবার কবরে গিয়ে কান্নাকাটি করত। সে মানসিক ভারসাম্যহীন ছিল। 

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর জাহান মুঠোফোনে ঢাকা পোস্টকে বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলিশ গিয়ে ওই স্কুলছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। 

জাহাঙ্গীর আলম/আরকে