মৃত শামীম আল মামুন

বাবার মরদেহ বা‌ড়ি‌তে রে‌খে কে‌ন্দ্রে গি‌য়ে এইচএসসি পরীক্ষা দি‌য়েছেন টাঙ্গাই‌লের সান‌জিদা আক্তার। রোববার (১৩ ন‌ভেম্বর) সরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মহাবিদ্যালয় কেন্দ্রে তিনি ইং‌রে‌জি ২য় পত্র পরীক্ষা দি‌য়েছেন।

সান‌জিদা টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের বাইমাইল গ্রামের মৃত শামীম আল মামুনের মেয়ে এবং টাঙ্গাই‌ল সরকারি কুমুদিনী কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী।
 
সান‌জিদার স্বজনরা জানান, তার বাবার মরদেহ যখন দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছিল সেই সময় তা‌কে পরীক্ষায় অংশ নিতে যে‌তে হ‌য়েছে। পরীক্ষা শে‌ষে বাড়ি ফিরে কান্নায় ভেঙে পড়েন সানজিদা। তিনি দুই বোন ও এক ভাইয়ের মধ্যে ছোট।

এর আ‌গে গত ১৬ সেপ্টেম্বর তার বাবা শামীম আল মানুষ পাকস্থলীর সমস্যা নিয়ে টাঙ্গাইল শহরের একটি ক্লিনিকে চারদিন চিকিৎসা নেন। পরবর্তীতে কিডনিতে সমস্যা দেখা দেওয়ায় তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার সন্ধ্যায় তার অপারেশন করা হলে আর জ্ঞান ফেরেনি। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে তিনি মারা যান। বাইমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে পার্শ্ববর্তী কবরস্থানে তাকে দাফন করা হয়। 

সানজিদা আক্তার জানায়, বাবাকে খুব ভালোবাসতাম। তাই তার নির্দেশনা মোতাবেক মনোযোগ দিয়ে লেখাপড়া করেছি। আমার বাবার জন্য সবার কাছে দোয়া চাই।

দাইন্যা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লাভলু মিয়া লাবু বলেন, বিষয়টি খুব হৃদয় বিদারক। একদিকে বাবা হারানোর শোক অন্যদিকে পরীক্ষায় অংশগ্রহণ করা।

অভিজিৎ ঘোষ/আরকে