নারায়ণগঞ্জের রূপগঞ্জে জ্বালানি তেলবাহী জাহাজে জমে থাকা গ্যাস বিস্ফোরণে নুরুজ্জামান মিয়া (২৯) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এসময় দগ্ধ হয়েছেন আরও দুই শ্রমিক।

বুধবার (১৬ নভেম্বর) সকালে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি এলাকায় কিং ফিশার ডকইয়ার্ডে মেরামতের জন্য নোঙ্গর করা ওটি সাংহাই-৮ নামে একটি জাহাজে এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরুজ্জামান মিয়া ঢাকার দোহারের বাসিন্দা।

নারায়ণগঞ্জ জোন-২ এর উপসহকারী পরিচালক আলমগীর হোসেন জানান, কিং ফিশার ডকইয়ার্ডের সাংহাই-৮ জাহাজে কাজ করার সময় হঠাৎ করে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়। এ সময় শ্রমিক নুরুজ্জামান মিয়া, সহিদুল ও ইউনুস মিয়া দগ্ধ হন। গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে স্থানীয় ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক নুরুজ্জামানকে মৃত ঘোষণা করেন। সহিদুল ও ইউনুস মিয়াকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি পাঠানো হয়েছে।

এই বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, বিকেল পর্যন্ত এই ঘটনায় কোনো মামলা হয়নি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আবির শিকদার/এমজেইউ