আটককৃত আবুল কালাম

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সোনালী ব্যাংকের ভেতর থেকে গ্রাহকের লাখ টাকা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় মো. আবুল কালাম (৫২) নামে এক ছিনতাইকারীকে আটক করে ব্যাংকের নিরাপত্তাকর্মীরা। পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। বুধবার বেলা ১১টায় এ ঘটনা ঘটে। 

আটককৃত আবুল কালাম মাদারীপুর জেলার শিবচর উপজেলার পূর্ব কাকৈর গ্রামের মো. আরশেদ আলীর ছেলে। তিনি আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের অন্যতম হোতা ও চারটি মামলার পলাতক আসামি।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের কমিউনিটি হল পাড়ার সাহেদা বেগম তার ছেলে বায়েজিদ মিয়াকে নিয়ে সোনালী ব্যাংক, সরাইল শাখা থেকে এক লাখ টাকা উত্তোলন করেন। পরে তিনি ব্যাংকের ক্যাশের সামনে টাকা গণনার সময় ব্যাংকের ভেতরে থাকা ছিনতাইকারী আবুল কালাম এক লাখ টাকা ছিনিয়ে নিয়ে দৌড় দেন। সাথে সাথে ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা ও সাহেদা বেগমের ছেলে বায়েজিদ মিয়া  তার পেছনে দৌড় দিয়ে ব্যাংকের ভেতরেই আটক ফেলে। পরে তারা আবুল কালামকে সরাইল থানা পুলিশের হাতে তুলে দেয়।

এ ব্যাপারে সরাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন বলেন, আবুল কালাম আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের অন্যতম হোতা। সে দীর্ঘদিন ধরে ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ আশপাশের জেলায় ধরনের ছিনতাই করে আসছিলো। ছিনতাইয়ের ঘটনায় তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দিয়ে বিকেলে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বাহাদুর আলম/আরকে