রাজশাহীর দুর্গাপুর পৌরসভা উপ-নির্বাচনে জয় লাভ করেছেন সাজেদুর রহমান মিঠু। তিনি এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। এছাড়াও এই পৌরসভার সদ্য প্রয়াত সাবেক মেয়র তোফাজ্জল হোসেনের সর্বকনিষ্ঠ ছেলে। তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।
 
সন্ধ্যায় দুর্গাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা আসাদুজ্জামান জানান, অনুষ্ঠিত দুর্গাপুর পৌরসভা উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাজেদুর রহমান মিঠুকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। 

মিঠু নৌকা প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৫৪৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র জগ প্রতীকের প্রার্থী জার্জিস হোসেন সোহেল পেয়েছেন ৩ হাজার ৬৯৪ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন মোবাইল ফোন প্রতীকে ২৬২ ভোট ও স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক রতন নারকেল গাছ প্রতীকে পেয়েছেন ১০৯ ভোট।

এর আগে বুধবার (১৬ নভেম্বর) সকাল ৮টা থেকে একযোগে ১১টি কেন্দ্রের ৫৭টি বুথে ইভিএম মেশিনে ভোটগ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
 
দুর্গাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বলেন, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পৌর এলাকার সব ভোটকেন্দ্রে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচন কেন্দ্রিক কাউকে গ্রেপ্তার করা হয়নি।

প্রসঙ্গত, সর্বশেষ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি দুর্গাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছিলেন তোফাজ্জল হোসেন। গত ২১ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মেয়র তোফাজ্জল মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন থেকে মেয়র পদটি শূন্য ঘোষণা করে গেজেট জারি করা হয়। 

এমএএস