সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ চলছে। সমাবেশে বক্তব্য দিচ্ছেন দলের স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা। শনিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে এ সমাবেশ শুরু হয়েছে। 

এদিকে বিকেল সাড়ে ৩টার দিকে সমাবেশ মঞ্চের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমান ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত প্ল্যাকার্ড কর্মী-সমর্থকদের পায়ের কাছে পড়ে থাকতে দেখা গেছে। নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাতা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ছবি মাড়িয়ে সমাবেশে হাঁটছেন। এছাড়াও দলের অনেক নেতাকর্মীর ফেস্টুন-প্ল্যাকার্ড মাঠে পড়ে রয়েছে। 

সমাবেশস্থলে স্বেচ্ছাসেবক দল শৃঙ্খলার দায়িত্বে থাকলেও কাউকে দায়িত্ব পালন করতে দেখা যায়নি। সর্বশেষ বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বক্তব্য দেওয়ার সময় প্ল্যাকার্ডগুলো মাটিতে পড়েছিল। বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর শনিবার (১৯ নভেম্বর) সিলেটে গণসমাবেশ করেছে দলটি। এটি বিএনপির ৭ম বিভাগীয় গণসমাবেশ। 

রনি/আরএআর