চাঁপাইনবাবগঞ্জে ২ কোটি ৪৫ লাখ টাকার হেরোইনসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে তাকে আটক করে র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল। এ সময় তার কাছ থেকে ২ কেজি ৪৫০ গ্রাম হেরোইন উদ্ধার করে র‍্যাব সদস্যরা। 

এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করে র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প। আটক মাদক ব্যবসায়ী সদর উপজেলার হুজরাপুর এলাকার মৃত মন্টু লাল চৌধুরীর ছেলে প্রশান্ত লাল চৌধুরী (২৫)। তকে সদর উপজেলার কিচনী দোহা গ্রাম থেকে হেরোইনসহ আটক করা হয়। 

র‍্যাব জানায়, বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সদর উপজেলার কিচনী দোহা গ্রাম থেকে তাকে আটক করে র‍্যাব। অভিযানের নেতৃত্ব দেন- র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব আরও জানায়, ২ কেজি ৪৫০ গ্রাম হেরোইন ছাড়াও র‍্যাব একটি মোবাইল ফোন, একটি সিমকার্ড ও নগদ ৩ হাজার টাকা জব্দ করে। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যবসায়ী জানায়, হেরোইনগুলো সদর উপজেলার চরবাগডাংগা এলাকা থেকে সংগ্রহ করে ইজিবাইকে করে চাঁপাইনবাবগঞ্জ শহরে হস্তান্তরের করছিল। তার আগেই র‍্যাব সদস্যরা তাকে আটক করে।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি নিয়মিত মাদক মামলার প্রক্রিয়া চলছে বলে জানায় র‍্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প। 

জাহাঙ্গীর আলম/এসপি