শেরপুরের শ্রীবরদীতে জানু মিয়া নামে এক কৃষকের দেড় একর জমির ধান কেটে দিয়েছেন বিএনপির শতাধিক নেতা কর্মী। শনিবার (২৬ নভেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার রানীশিমুল ইউনিয়নের চক্রপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত ১৮ নভেম্বর শ্রীবরদীতে এক কর্মী সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে পুলিশের হাতে আটক হন কৃষক জানু মিয়া। তিনি বিএনপির একজন কর্মী ছিলেন। বর্তমানে তিনি শেরপুর কারাগারে বন্দি রয়েছেন। 

এদিকে দরিদ্র জানু মিয়ার পরিবারের পক্ষে শ্রমিকের মজুরি দিয়ে ধান কাটা সম্ভব ছিল না। ফলে পাকা ধান জমিতে নষ্ট হচ্ছিল। ধান না কাটতে পারলে সারা বছর কীভাবে চলবে পরিবার এ নিয়ে চরম হতাশা কাজ করছিল। বিষয়টি শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেল জানতে পারলে তার নির্দেশনায় স্থানীয় উপজেলা বিএনপি ও যুবদল কৃষক দলের নেতাকর্মীদের সহযোগিতায় পাকা ধান কাটা হয়।

উপজেলা যুবদলের সদস্য সচিব মো. ইখলাছুর রহমান লিটন ঢাকা পোস্টকে বলেন, আমাদের কর্মী জানু মিয়া গরিব কৃষক। তিনি জেলে থাকায় তার জমিতে পাকা ধান কাটতে পারেনি। আমাদের সাবেক এমপি মাহমুদুল হক রুবেলের নির্দেশনায় আমরা আজ তার জমির ধান কেটে দিয়েছি।

এসপি