রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামী শনিবার (৩ ডিসেম্বর)। সমাবেশকে ঘিরে বিভিন্ন জেলা-উপজেলা থেকে দুই দিন আগেই রাজশাহীতে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। তাদের জন্য  সমাবেশস্থল মাদরাসা মাঠে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে সরেজমিনে দেখা যায়, একটি ভ্যান গাড়ির ওপরে বিশাল একটি পানির ট্যাংক। ট্যাংকের গায়ে লেখা বিশুদ্ধ পানি। গাড়িটি সমাবেশ স্থলের পাশে অবস্থান নেওয়া নেতাকর্মীদের তাঁবুর পাশ দিয়ে চলছে। প্রয়োজন মতো পানি নিচ্ছেন আগত নেতাকর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর বিএনপির সদস্য ও জাতীয়তাবাদী তাঁতী দলের আহ্বায়ক মো. আরিফুল শেখ বনি ঢাকা পোস্টকে বলেন, আগামী শনিবারের গণসমাবেশকে সফল করতে বিভিন্ন জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা এখানে অবস্থান নিচ্ছেন। তারা যেন বিশুদ্ধ পানি পান করতে পারেন তার জন্য আমরা এই ব্যবস্থা করেছি। আমরা যেকোনো মূল্যে এই গণসমাবেশকে সফল করতে চাই। এই স্বৈরাচারী শাসককে পতন করতে চাই।

আগত নেতাকর্মীরা বলছেন, বিশুদ্ধ পানির ব্যবস্থা করাতে আমাদের উপকার হয়েছে। আমাদের পানি খোঁজার জন্য দূরে যেতে হচ্ছে না। আমরা তাঁবুর পাশেই পানি পাচ্ছি। রাজশাহীর বিএনপির নেতাকর্মীদের এমন উদ্যোগ আমাদের প্রসংসার দাবিদার। আমাদের যত কষ্ট হোক আমরা এই গণসমাবেশ সফল করবো।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লা গণসমাবেশ করেছে দলটি।

এবার ৩ ডিসেম্বর শনিবার রাজশাহীতে গণসমাবেশ করার প্রস্তুতি নিয়েছে বিএনপি। এ জন্য রাজশাহীর মাদরাসা মাঠে সমাবেশের আয়োজন চলছে। এটি বিএনপির নবম বিভাগীয় গণসমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আরএআর