গোলাম রব্বানী ভূইয়া ও সেলিম হোসেন

ফরিদপুরে বিদেশে অবস্থানরত বিএনপির দুই নেতাকে আসামি করে মামলা করার ব্যাখা দিয়েছে পুলিশ। শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ ইমদাদ হোসাইন এ ব্যাখা দেন।

পুলিশ জানায়, গত ৩০ নভেম্বর বিকেলে ফরিদপুর প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হন। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৪০-৫০ জনকে আসামি করে মামলা করেন। মামলায় বিদেশে অবস্থানরত ফরিদপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম রব্বানী ভূইয়া রতন ও  জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সেলিম হোসেনকে আসামি করা হয়। এ নিয়ে ঢাকা পোস্টসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ ইমদাদ হোসাইন বলেন, পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ঘটনাস্থলে সরাসরি উপস্থিত সেলিমকে ভিডিও এবং ছবি পর্যালোচনা করে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে জানা যায় তার বাবার নাম ও ঠিকানা এজাহারে উল্লেখিত সেলিমের থেকে ভিন্ন। প্রকৃতপক্ষে এজাহারকালে এই সেলিমকে উল্লেখ করতে গিয়ে ভুলবশত অন্য সেলিমকে উল্লেখ করা হয়েছে। এছাড়া গণমাধ্যমে প্রকাশিত অ্যাডভোকেট রতনের (গোলাম রব্বানী ভূইয়া রতন) বিদেশে অবস্থান সংক্রান্ত বিষয়ে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তার সত্যতা পাওয়া যায়নি। গত  ৩০ নভেম্বর ফরিদপুরে তার অবস্থান পাওয়া যায়। পর দিন ১ ডিসেম্বর তিনি দুবাই যান।

জহির হোসেন/আরএআর