রাজশাহী সীমান্তে এক কোটি ৩৭ লাখ ৬৮ হাজার টাকা মূল্যের ৫২টি মহিষ ও বিভিন্ন ধরনের মাদক উদ্ধার করেছে বিজিবি। রোববার (৭ মার্চ) দিবাগত রাতে জেলার বিভিন্ন সীমান্ত এলাকা থেকে এসব উদ্ধার করে রাজশাহী-১ বিজিবি ব্যাটালিয়ন। 

সোমবার (৮ মার্চ) দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী ব্যাটালিয়ন-১ (বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ।

তিনি বলেন, রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজশাহী নগরীর কাটাখালি থানাধীন ১০ নম্বর পদ্মার চরে অভিযান চালায় বিজিবি। এসময় সেখান থেকে উদ্ধার করা হয় চোরাই পথে ভারত থেকে আসা ৫২টি মহিষ।

এছাড়া আলাদা ৫টি অভিযানে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ মাদক। এর মধ্যে জেলার মীরগঞ্জ বিওপি এলাকায় ২৩০ বোতল ফেনসিডিল, তালাইমারী বিওপি এলাকায় ৫০ বোতল ফেনসিডিল, ইউসুফপুর বিওপি এলাকায় ৩৪৭ পিস ইয়াবা ও এক কেজি গাঁজা এবং শাহাপুর বিওপি এলাকায় ২৯৮ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, মাদক উদ্ধারের ঘটনায় গ্রেফতার করা হয়েছে একজনকে। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে। তবে মহিষগুলো পাওয়া গেছে মালিকবিহীন অবস্থায়। মহিষগুলো রাজশাহী শুল্ক কার্যালয়ের তত্ত্বাবধানে নিলামের প্রস্তুতি চলছে। 

ফেরদৌস সিদ্দিকি/এমএএস