পটুয়াখালী-ঢাকা নৌরুটে যাত্রী সংকটের কথা বলে হঠাৎ করে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে লঞ্চ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পূর্বঘোষণা ছাড়া লঞ্চ বন্ধ করায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ।

পটুয়াখালী লঞ্চঘাট থেকে ঢাকা অভিমুখে দুটি ডাবল ডেকার যাত্রীবাহী লঞ্চ ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা ছেড়ে যায়নি। পটুয়াখালী-ঢাকা নৌরুটে প্রতিদিন দুটি লঞ্চ চলাচল করে। সকালে ঢাকা থেকে সুন্দরবন ১৪ ও প্রিন্স আওলাদ লঞ্চ পটুয়াখালীতে আসে। 

এমভি সুন্দরবন-১৪ এর সুপারভাইজার মো. ইউনুচ হোসেন বলেন, এমনিতেই পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে যাত্রী সংকটে ভুগছি আমরা। পটুয়াখালী থেকে ঢাকা যেতে আমাদের অন্তত দুই লাখ টাকা খরচ হয়। আজ কেবিনে এবং ডেকে কোনো যাত্রী না থাকায় আমরা লঞ্চ ছাড়িনি। আগামীকাল যাত্রী সংখ্যা বাড়লে লঞ্চ ছাড়ব।

সদর উপজেলার বদরপুর ইউনিয়ন থেকে আসা যাত্রী মিনহাজ মিয়া বলেন, দোকানের শীতের মালামালের জন্য ঢাকা যেতে চেয়েছিলাম। প্রায় দুই ঘণ্টা হয় লঞ্চে বসে আছি। হঠাৎ করে শুনি আজ লঞ্চ ছেড়ে যাবে না। এখন বাড়িতে ফিরে যাচ্ছি।

লাউকাঠি ইউনিয়নের সেতারা বেগম বলেন, আজকে ঢাকা থেকে পটুয়াখালীতে এসেছি জরুরি কাজ শেষ করে আবার ঢাকায় ফিরে যাব। কিন্তু লঞ্চঘাটে এসে শুনি আজকে লঞ্চ ছেড়ে ঢাকায় যাবে না। আগে থেকে যদি জানতে পারতাম, তাহলে এতো কষ্ট করতে হতো না।

মাহমুদ হাসান রায়হান/আরএআর