নাটোরের সিংড়া থেকে সংঘবদ্ধ মোবাইল চোর চক্রের মূলহোতা রাজন আলীসহ (৩৪) পাঁচজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এছাড়াও মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনকারী একজনকে আটক করা রয়েছে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে র‍্যাবের দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃতরা হলেন- উপজেলার খাগরবাড়িয়া গ্রামের মৃত তারা খাঁর ছেলে মো. রাজন আলী ওরফে রাজন খাঁ (৩৪), মৃত রফিক মিয়ার ছেলে মো. আব্দুল মালেক (৩৬), দক্ষিণ দমদমা গ্রামের মো. শহিদুল ইসলামের ছেলে মো. বিল্পব হোসেন (২৭), চওড়া গ্রামের মো. আবু তালহার ছেলে মো. সেলিম হোসেন (২০), কয়াখাস গ্রামের আব্দুল সোবহানের ছেলে মো. আব্দুল রশিদ (২৪) ও বামিহাল বাজারপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মো. রাসেল (২৬)।

এর আগে মঙ্গলবার (২০ ডিসেম্বর) ও বুধবার (২১ ডিসেম্বর) দুই দিনব্যাপী গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তির ভিত্তিতে জেলার সিংড়া থানাধীন খাগরবাড়িয়া, সিংড়া বাসস্ট্যান্ড এবং বামিহাল বাজারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এতে নেতৃত্ব দেন র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং কোম্পানি উপ-অধিনায়ক ও সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটককৃতরা চোর চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পরের যোগসাজশে দীর্ঘদিন ধরে তাদের সহযোগীদের মাধ্যমে বিভিন্ন স্থান থেকে মোবাইল ফোন চুরি করে আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করে আসছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাবের একটি দল অভিযান চালিয়ে সিংড়া উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে ১৩ টি মোবাইল, ১০টি সিমকার্ড, একটি মোটরসাইকেল, দুইটি সিপিইউ, ১০টি হার্ডডিস্ক, দুইটি মনিটর, ছয়টি কম্পিউটার ক্যাবল ও নগদ ১২ হাজার টাকা জব্দ করা হয়।  এ ঘটনায় সিংড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

তাপস কুমার/এমজেইউ