নোয়াখালীর চাটখিল উপজেলায় ২০ হাজার দুস্থ, অসহায়, সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। 

বুধবার (২৮ ডিসেম্বর) দিনব্যাপী উপজেলা জুড়ে নিজস্ব তহবিল থেকে এ শীতবস্ত্র বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

সরেজমিনে দেখা যায়, চাটখিল পৌরসভা ও উপজেলার নয়টি ইউনিয়নের ২০ হাজার শীতার্ত, দুস্থ, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে নিজস্ব তহবিল থেকে কম্বল বিতরণ করেন একটিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির। শীতবস্ত্র বিতরণের খবর পেয়ে ছুটে আসে ২০ হাজার শীতার্ত নারী, পুরুষ ও শিশুরা। পরে সবাইকে সুশৃঙ্খলভাবে কম্বল তুলে দেন জাহাঙ্গীর কবির। কম্বলগুলো পেয়ে বেজায় খুশি হতে দেখা যায় এসব শীতার্তদের।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির ঢাকা পোস্টকে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অসহায় মানুষের পাশে দাঁড়াতে বলেছেন। তার অংশ হিসেবে আমার নিজ এলাকার ২০ হাজার অসহায় মানুষকে কম্বল বিতরণ করেছি। শীতের কষ্ট কিছুটা লাঘব করতে আমার এ ক্ষুদ্র আয়োজন।

জাহাঙ্গীর কবির আরও বলেন, শীতে দরিদ্র-অসহায় মানুষের প্রয়োজনীয় শীতবস্ত্র না থাকায় কষ্ট করতে হয়। অনেকে আবার শীতজনিত কারণে বিভিন্ন রোগে আক্রান্ত হয়। সমাজের এমন অসহায় মানুষদের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসা উচিত। শুধু রাষ্ট্র ও সরকারের ওপরে দায় চাপিয়ে বসে না থেকে প্রত্যেক সমর্থবান মানুষকে অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা, চাটখিল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী তাহের ইভু, উপজেলা আওয়ামী লীগের ওয়ার্ডে সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মাহমুদ হোসেন তরুণ, উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন, সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সামসুল আলম মন্টু, চাটখিল উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ভিপি মিজান, চাটখিল উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রাজিব হোসেন রাজু, ৫নং মোহাম্মাদপুর ইউনিয়ন (পশ্চিম) যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এফকে