নওগাঁর মান্দায় ভয়াবহ অগ্নিকাণ্ডে সুধাংশু নামের এক ব্যক্তির বসতবাড়ি, ঘরের মালামালসহ গরু বিক্রির টাকা পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার সীমান্তবর্তী এলাকা বলিহার ইউনিয়নের ফারাদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

সুধাংশু ফারাদপুর গ্রামের গিরেন মন্ডলের ছেলে। তিনি জানান, শনিবার সন্ধ্যায় তিনি বাড়ির পাশের মোড়ে একটি চায়ের দোকানে চা খেতে যান। সে সময় তার স্ত্রী এবং মেয়ে প্রতিবেশীর বাড়ির টিউবওয়েলে খাবারের পানি নিতে যান। পানি নিয়ে বাড়িতে এসে তারা বাড়িতে আগুন দেখতে পায়। মুহূর্তের মধ্যেই তা আশপাশে ছড়িয়ে পড়ে।

তিনি আরও বলেন, গরু বিক্রয়ের টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, প্রয়োজনীয় কাগজপত্রসহ সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার অন্তত ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার পরনের কাপড় ছাড়া আর কিছুই নেই। বউ-বেটি লয়া কি খামু, কই থাকমু! কেমনে সংসার চালামু।’

এমতাবস্থায় স্থানীয় বিত্তবান এবং স্থানীয় প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

স্থানীয়রা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুধাংশুর পরিবারের লোকজনের চিৎকার শুনে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করেন। আগুন নেভাতে না পেরে তারা ফায়ার সার্ভিসে খবর দিলে মান্দা ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভাতে সক্ষম হয়।

মান্দা ফায়ার সার্ভিসের সাব-অফিসার নুরুন্নবী বলেন, খবর পেয়ে স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

এমজেইউ