গরু চুরি করে পিকআপ নিয়ে পালিয়ে যাচ্ছিল চোরের দল। টের পেয়ে গৃহকর্ত্রী সেলিনা খাতুনের (৪৫) ও তার ছেলে পিকআপের সামনে দাঁড়ায়। তাদের চাপা দিয়েই পালিয়ে যায় চোরেরা। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি এবং গুরুতর আহত হন তার ছেলে জুবায়ের (২২)।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ভোররাত ৪টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার পঞ্চ সারটিয়ার চরে এ ঘটনা ঘটে। 

এদিকে পালিয়ে যাওয়ার সময় পুলিশের গাড়ি দেখে পিকআপ ও চুরি করা গরু রেখেই পালিয়ে যায় চোরের দল। নিহত সেলিনা খাতুন ওই গ্রামের আমির চাঁনের স্ত্রী। আহত জুবায়ের তাদের ছেলে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হোসাইন আলী জানান, গভীর রাতে পঞ্চ সারটিয়ার আমির চাঁনের বাড়িতে গরু চুরি করতে যায় চোরের দল। গোয়াল থেকে গরু খুলে পিকআপ ভ্যানে তোলার পর বাড়ির গৃহকর্ত্রী সেলিনা খাতুন ও তার ছেলে জুবায়ের টের পেয়ে বাইরে বেরিয়ে আসেন। তারা পিকআপের সামনে দাঁড়িয়ে চোর চোর বলে চিৎকার করতে থাকেন এবং থানায় ফোন করে পুলিশে খবর দেন। এ সময় পিকআপটি তাদের চাপা দিয়ে দুটি গরুসহ পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন সেলিনা খাতুন। তার ছেলে জুবায়ের আহত হয়েছেন।  

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল ছাড়ার সময় চর সারটিয়া এলাকায় পুলিশের গাড়ির সামনে পড়ে চোরদের পিকআপ। এ সময় তারা গরু ও পিকআপ রেখেই পালিয়ে যায়।  

এসআই হোসাইন আরও বলেন, পিকআপটি জব্দ করে চুরি যাওয়া গরু উদ্ধার করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

শুভ কুমার ঘোষ/আরকে