টাকা চুরির অভিযোগে জুতাপেটা করায় ক্ষোভে নিজের মাথায় বটি দিয়ে কোপ দিয়েছেন জেসমিন নামে এক গৃহকর্মী। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের বটতলা রাজু মিয়ার পুল মীরাবাড়ী সড়কের ছায়াবীথি ভবনের চতুর্থ তলায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় গৃহকর্ত্রী তন্বীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন। 

তিনি বলেন, জখমের ঘটনায় একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি জড়িত মনে হলে তাকে আটক করা হবে। ঘটনাটি নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। এজন্য এখনই নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

জানা গেছে, একই এলাকার শামীমের স্ত্রী দুই সন্তানের জননী জেসমিন দেড় বছর ধরে ব্যবসায়ী শফিকের বাসায় গৃহকর্মীর কাজ করেন। তিন দিন আগে শফিকের বাসার একটি ড্রয়ার থেকে ১৪ হাজার ৭০০ টাকা চুরি হয়। এ ঘটনায় শফিকের স্ত্রী তন্বী গৃহকর্মী জেসমিনকে দোষারোপ করে আসছিলেন। ঘটনার সূত্রধরে শনিবার সকালে জেসমিনের স্বজনদের নিয়ে শফিকের বাসায় সালিসও বসে। সেখানে তর্কবিতর্কে জুতাপেটা করা হয় জেসমিনকে। তখন ক্ষোভে জেসমিন বটি দিয়ে নিজের কপালে কোপ দিয়ে আহত হন।

আহত জেসমিনের ভাই শামীম বলেন, খবর পেয়ে এসে দেখি আমার বোন বাসার সিঁড়ির ওপরে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে। আমাকে আমার বোন জানিয়েছেন টাকা চুরির অপবাদ দিয়ে তাকে জুতা দিয়ে পিটিয়েছে এবং পরবর্তীতে কুপিয়েছে।

গৃহকর্ত্রী তন্বী বলেন, কয়েকদিন আগে বাসার একটি ড্রয়ার থেকে ১৪ হাজার ৭০০ টাকা খোয়া যায়। এ নিয়ে আমার বাসায় অশান্তি চলছিল। সর্বশেষ সকালে জেসমিন এলে তাকে জিজ্ঞেস করা হয়। আমার দেবর চুরি করেছে বলে সে অপবাদ দেয়। এ নিয়ে তর্কাতর্কি হলে সে উত্তেজিত হয়ে ওঠে। তখন আমি তাকে জুতা দিয়ে দুটি পিটান দেই। এই আক্ষেপে রান্না ঘর থেকে বটি বের করে নিজের মাথায় নিজে আঘাত করে। আমরা ঠেকাতে গেলে দৌড়ে সে সিঁড়িতে গিয়ে পড়ে। 

ঘটনার প্রত্যক্ষদর্শী খলিলুর রহমান বলেন, তর্কাতর্কি শুনে আমি গিয়ে দেখি গৃহকর্ত্রী তার কাজের মেয়ে জেসমিন জুতা দিয়ে পিটুনি দিচ্ছে। তখন জেসমিন আক্ষেপে রান্না ঘর থেকে বটি এনে নিজের মাথায় আঘাত করেন। তাকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর