ঢাকার নিউমার্কেট থেকে নোয়াখালীর সেনবাগ থানার গণধর্ষণ মামলার আসামি মো. ইমনকে (২০) গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। আসামি গ্রেপ্তার এড়াতে ছদ্মবেশে নিউ মার্কেটে কাপড়ের দোকানে চাকরি নিয়েছিল। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে ইমনকে গ্রেপ্তার করে সেনবাগ থানায় হস্তান্তর করা হয়। এর আগে একই দিন সকালে রাজধানীর নিউ মার্কেট এলাকার চাঁদনি মার্কেটের কাপড়ের দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে সোমবার (২৭ ফেব্রুয়ারি) সেনবাগ থানার মাধ্যমে আদালতে পাঠানো হবে। 

গ্রেপ্তারকৃত ইমন সেনবাগ থানার ৩নং ওয়ার্ডের পশ্চিম কাজিরখিল এলাকার রাধার বাড়ির মৃত সামছুল হকের ছেলে। 

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, গত ৫ জানুয়ারি রাতে ভুক্তভোগী ওমান প্রবাসীর স্ত্রী প্রকৃতির ডাকে ঘর থেকে বের হলে ঘরের পাশে পুকুর পাড়ে চারজন দুর্বৃত্ত দলবেধে তাকে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগী সেনবাগ থানায় চারজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলার পর গা ঢাকা দিতে আসামি ইমন পালিয়ে ঢাকায় চলে যায়। পরবর্তী সময়ে তথ্য প্রযুক্তির সহায়তায় ডিএমপি ঢাকা নিউমার্কেট থানার চাঁদনি মার্কেট এলাকা থেকে মামলার অন্যতম আসামি ইমনকে (২০) গ্রেপ্তার করে র‍্যাব সদস্যরা।  

র‍্যাব-১১ সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার লেফট্যানেন্ট মাহমুদুল হাসান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ইমন ধর্ষণ মামলার এজাহারভুক্ত পলাতক আসামি। মামলার পর থেকে তিনি রাজধানীর বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন। গ্রেপ্তার এড়াতে নিউ মার্কেটে কাপড়ের দোকানে চাকরি নেন ইমন। আসামিকে আজ সোমবার সেনবাগ থানার মাধ্যমে আদালতে পাঠানো হবে। 

হাসিব আল আমিন/আরকে