বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, দিন দিন দেশের রিজার্ভ কমছে। সরকারের মন্ত্রী-এমপিরা বিদেশে টাকার পাহাড় গড়ছে। ফলে দেশের অর্থনীতি দিন দিন খারাপের দিকে ধাবিত হচ্ছে। এই দেশ আওয়ামী লীগের একার নয়। দেশ পরিচালনায় সরকারের সীমাহীন ব্যর্থতা ও দুর্নীতি-লুটপাটের কারণে নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে জনজীবন দুর্বিষহ হয়ে পড়েছে।

শনিবার (১৮ মার্চ) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর রেজিস্টারি মাঠে সিলেট মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাফিজ উদ্দিন বলেন, ক্ষমতাসীন বাকশাল সরকারের সীমাহীন দুর্নীতির কারণে দেশ আজ দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে। জনগণের ভোটে নির্বাচিত নয় বিধায় জনদুর্ভোগ নিয়ে ফ্যাসিস্ট সরকারের কোনো মাথাব্যথা নেই। তারা জানে জনগণের ভোটে কোনো দিন ক্ষমতায় যেতে পারবে না। তাই জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার দফায় দফায় বিদ্যুতের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করছে।

তিনি আরও বলেন, এই আওয়ামী লীগকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যায় না। কারণ তারা ক্ষমতায় থাকার জন্য দেশের স্বার্থকে জলাঞ্জলি দিচ্ছে। ফের জোর করে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে জাতীয় নির্বাচনে বিএনপি যাবে না। দেশপ্রেমিক জনতাকে সঙ্গে নিয়ে যে কোনো ধরনের পাতানো নির্বাচন রুখে দেবে। 

সিলেট মহানগর বিএনপির নবনির্বাচিত সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, মিজানুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নী,জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী প্রমুখ।

মাসুদ আহমদ রনি/আরএআর